লতিফ সিদ্দিকীকে নিয়ে ফের ধূম্রজাল

Latif-Siddikiসুরমা টাইমস ডেস্কঃ আগাম জামিন নিতে সোমবার সকালে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী হাইকোর্টে হাজির হয়েছেন। তার আইনজীবী নুরুল ইসলাম সুজন এ তথ্য জানালেও পরক্ষণেই তিনি তার আগের বক্তব্য থেকে সরে আসেন।প্রথমে তিনি সংবাদ মাধ্যমকে বলেছিলেন, আগাম জামিন নেওয়ার জন্যই উনি হাইকোর্টে এসেছেন।
এর কিছুক্ষণ পরে লতিফ সিদ্দিকী হাইকোর্টের কোথায় অবস্থান করছেন জানতে চাইলে তখন নুরুল ইসলাম উত্তর এড়িয়ে গিয়ে বলেন, উনি আসবেন।
এরপর সম্ভাব্য বেঞ্চ-এ খোঁজ নিয়ে কোথাও লতিফ সিদ্দিকীকে পাওয়া যায়নি। তবে গোয়েন্দা সংস্থার একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, লতিফ সিদ্দিকী আদালতের আশপাশেই অবস্থান করছেন। পরিস্থিতি বুঝে তিনি হাইকোর্টে উপস্থিত হবেন।
হযরত মুহাম্মদ স., পবিত্র হজ ও তাবলীগ জামাত নিয়ে কটূক্তি করায় মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকী গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে গতকাল রবিবার দেশে ফিরেছেন।
রবিবার রাত ৮ টা ৫০ মিনিটে ইন্ডিয়ান এয়ার লাইন্সের একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। বিমানবন্দরে প্রয়োজনীয় কাজ সেরে রাত নয়টার পর পরই তিনি বিমানবন্দর ত্যাগ করে গাড়িতে ওঠে অজ্ঞাত স্থানে দিকে যাত্রা করেন।
তবে ঢাকা আসার পর তাকে গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করেছে বিএনপিসহ বিভিন্ন ইসলামী দল ও সংগঠন। তাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে মঙ্গলবার হরতালের ঘোষণা দিয়েছেন হেফাজতে ইসলাম।
বিমানবন্দরের দায়িত্বরত এপিবিএন এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আসমা আরা বেগম সাংবাদিকদের জানান, আমাদের কাছে কোনো গ্রেপ্তারি পরোয়ানা ছিল না এবং উপর থেকে কোনো নির্দেশনা ছিল না, তাই তাকে গ্রেপ্তার করা হয়নি।