জুলুম নির্যাতন করে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারেনি : কর্নেল অলি

Colonel Oliলিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ও সাবেক মন্ত্রী ড. কর্নেল অলি আহমদ, বীর বিক্রম, বলেছেন, বল প্রয়োগ করে বা জোর জুলুম করে কিংবা নির্যাতন করে কখনো কেউ ক্ষমতায় টিকে থাকতে পারেনি, পারবেও না। অতীত ইতিহাস তারই সাক্ষ্য দেয়। তিনি আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন।

কর্নেল অলি বলেন, বেগম খালেদা জিয়ার গুলশানস্থ বি.এন.পি’র কার্যালয়ের বিদ্যুৎ সংযোগসহ ডিস এবং ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এটা অত্যন্ত নিন্দনীয়, অমানবিক এবং গর্হিত একটি কাজ। আমরা এর তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছি। অনতিবিলম্বে বিদ্যুৎ, ডিস এবং ইন্টারনেট পুনরায় সংযোগ দেওয়ার জন্য সরকারকে আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, বিশ দলীয় ঐক্যজোট বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সংবিধান অনুযায়ী শান্তিপূর্ণভাবে বিভিন্ন জেলায় অবরোধ এবং হরতাল কর্মসূচী পালন করে আসছে। বেগম খালেদা জিয়া কখনো জ্বালাও পোড়াও বা সংবিধান বহির্ভূত কোন কর্মকান্ড পরিচালনা করার জন্য কোন নেতা বা কর্মীকে নির্দেশ দেন নাই। আমরা শান্তিপূর্ণ কর্মসূচীতে বিশ্বাস করি।

কর্নেল অলি বলেন, ক্ষমতায় টিকে থাকাটায় মুখ্য বিষয় নয়। দেশে শান্তি শৃঙ্খলা, সর্বক্ষেত্রে অগ্রগতি, সকলের জন্য সমান সুযোগ এবং ন্যায় বিচার নিশ্চিত করাই রাজনীতিবিদদের প্রধান কর্তব্য। প্রত্যেকটি রাজনৈতিক দল এবং দেশের জনগণের প্রধান সমস্যা হচ্ছে, দেশে গণতন্ত্র এবং গণতান্ত্রিক আচরণ সম্পূর্ণ অনুপস্থিত।
আমাদের সকলকে লোভ লালসা এবং ক্ষমতার মোহের উর্দ্ধে উঠতে হবে। আশা করি সরকার এই কর্মসূচীর পালনের পিছনে ৫ই জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়টি বিবেচনায় নিয়ে এবং দেশের শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য অনতিবিলম্বে ২০ দলীয় ঐক্যজোটের নেত্রীর সাথে আলাপ-আলোচনার পদক্ষেপ গ্রহণ করবেন।