ভেনিসে বিদেশী নাগরিক কে হত্যা করেছে বাঙালি : আসামী গ্রেফতার

khunনাজমুল হোসেন,ইতালি থেকেঃ ইতালির ভেনিসে বিদেশী নাগরিক কে হত্যা করেছে একজন প্রবাসী বাঙালি। ঘঠনার সাথে জড়িত আসামী কে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, ২০ নভেম্বর ইতালির ভেনিস শহরের রেলওয়ে স্টেশন সান্তা লুচিয়া নামক ষ্টেশনে প্রবাসী বাংলাদেশী মুসাররাফ হুসাইন” (৩৬) পার্ট টাইম কাজ করতেন। তিনি কাজের সময় স্টেশন এ ২৯ বছর বয়েসের মরক্কিয়ান বংশদ্ভোধ ইটালিয়ান নাগরিক “শামির গোউয়ায়েম” এর বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে উত্তেজিত হয়ে তাকে ছুরি দিয়ে আঘাত করেন। এবং ঘটনা স্থল থেকে পালিয়ে যান। ঘটনাটি ঘটে ২০ নভেম্বর রাত ৯ তার দিকে। যখন ঘটনা ঘটে তখন ঘটনা স্থলে উপস্থিত স্থানীয় অনেকে বিষয়টি নিজ চোখে পর্যবেক্ষণ করেছে এবং সাথে সাথে পুলিশ জানানোর পর পুলিশ এসে রাত ১০:১৫ মিনিটের দিকে ঘটনা স্থলে আসলে আঘাত প্রাপ্ত ব্যক্তি কে মৃত্যু ঘোষণা করেন। ঘটনা স্থলে উপস্থিত অনেকে সেই খুনের সাক্ষী হিসেবে পুলিশের কাছে বিস্তারিত বিষয় খুলে বলেন। এবং তার আধা ঘণ্টা পর পুলিশ প্রবাসী বাঙালি আসামীকে ধরতে সক্ষম হয়।

উল্লেখ্য আসামি ইতালির নগরী ভেনিসে স্ত্রী ও ৫ বছর ও ৫ মাসের দুই শিশু সন্তান নিয়ে দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছেন। এবং তিনি একটি রেস্টুরেন্টে এক বেলা কাজ করতেন এবং বাকি সময় সেই ষ্টেশনে পর্যটক দের লাগেজ বহন করার এক্সট্রা একটি কাজ করতেন। ভেনিসের ঐ স্থানে প্রায় বাংলাদেশিদের সাথে ইতালিয়ান দের মধ্যে এই লাগেজ বহন করার কাজ নিয়ে দন্ধ চলে আসছিল। কেননা ভেনেসির কমুনে থেকে খুন সহজেই পর্যটক স্থানে লাগেজ বহন করার কাজের জন্য লাইসেন্স সংগ্রহ করা যায় বলে, অনেক বাংলাদেশি সহ বিভিন্ন দেশের অভিবাসীরা পার্ট টাইম হিসেবে এই কাজটি বেঁছে নিয়েছিলেন। তবে উক্ত ঘটনার সাথে নিহত ব্যক্তি লাজেগ বহন করার কাজে জড়িত ছিল কিনা? এই বিষয়টি এখনো বলা যাচ্ছেনা। পুলিশ সম্পূর্ণ বিষয়টি তদন্ত করে দেখছে।
অন্যদিকে বাংলাদেশী নাগরিক হিসেবে এমন একটি দুর্ঘটনা ঘটানো এবং যাকে হত্যা করা হয়েছে সে সহ দুইজনেই মুসলমান হওয়ায়, পরের দিন উক্ত ষ্টেশনে অন্যান্য বাংলাদেশীরা মৃতের উপর শ্রদ্ধা দেখিয়ে তাদের মধ্যে কেউ লাগেজ বহন করার কাজে যাইনি। তারা সবাই এই ঘটনায় শোকাহত এবং সকলে মিলে শোকদিবস পালন করেছে।