দেশের সামগ্রীক অর্থনীতির বিকাশে ব্যাংকারদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে

সিলেটে পূবালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলনে হাফিজ আহমদ মজুমদার

OLYMPUS DIGITAL CAMERAপূবালী ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার বলেছেন, নিজের ল্য স্থির করে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে সফলতা অনিবার্য। পূবালী ব্যাংকের বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক তার একটি উদাহারণ। একজন সুদ ব্যাংকারের যত গুনাবলী থাকা দরকার তার সবই হেলাল আহমদ চৌধূরীর মধ্যে রয়েছে। তিনি দেশের সামগ্রিক অর্থনীতির বিকাশে দায়িত্বশীল ভূমিকা পালন করতে ব্যাংক কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহবান জানান।

গতকাল শনিবার শহরতলীর খাদিম নগরস্থ নাজিমগড় রিসোর্টে পূবালী ব্যাংক লিমিটেড এর সিলেট প্রিন্সিপাল অফিস আয়োজিত সিলেট পূর্ব ও পশ্চিম অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিলেট প্রিন্সিপাল অফিস এর মহাব্যাবস্থাপক আবু হাবিব খায়রুল কবীর এর সভাপতিত্বে ও ব্যাংকের কর্মকর্তা জাকিয়া সুলতানার পরিচালনায় অনুষ্ঠিত এই সম্মেলনে সম্মানীত অতিথি ছিলেন, পূবালী ব্যাংকের বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমদ চৌধুরী। এতে আরো বক্তব্য রাখেন, পূবালী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এমএ হালিম চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী, সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক এএসসিরাজুল হক চৌধুরী, পশ্চিম অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক দিলীপ কুমার পাল, মৌলভীবাজার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক আহমদ এনায়েত মঞ্জুর, সিলেট প্রিন্সিপাল অফিসের উপ-মহাব্যবস্থাপক মো: মশিউর রহমান খান, সিলেট শাখার উপ-মহাব্যবস্থাপক মাহবুব আহমদ, সিলেট স্টেডিয়াম শাখার সহকারী মহাব্যবস্থাপক চৌধুরী মোহাম্মদ শফিউল হাসান প্রমুখ।
অনুষ্ঠানে সম্মানীত অতিথির বক্তব্যে ব্যাংকের বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমদ চৌধুরী বলেন, প্রতিটি মানুষেরই জীবনের একটি স্বপ্ন থাকে। সততা ও নিষ্ঠার সংগে কাজ করলে সে স্বপ্ন পূরণে কোন প্রতিবন্ধকতা থাকে না। তিনি কর্মকর্তা কর্মচারীদের উদ্দ্যেশ করে বলেন, একজন সফল ব্যাংকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে মনের মধ্যে তেমনই স্বপ্নে বীজ বুনতে হবে। তিনি তাঁর দীর্ঘ ৩৮ বছরের চাকুরী জীবনের স্মৃতিচারণ করে বলেন, ল্য স্থির করে সম্মুখে এগিয়ে যেতে হবে। মনে রাখতে হবে ব্যাংকাররা প্রত্যেকেই স্ব স্ব েেত্র এক একজন দায়িত্বশীল নাগরিক। কর্মেেত্র নিজেদের সেই দায়িত্বশীলতা চর্চার মাধ্যমে আমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করব।
পূবালী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এমএ হালিম চৌধুরী, উপস্থিত পূবালী ব্যাংকের ব্যবস্থাপক ও দায়িত্বশীলদের উদ্দেশ্যে আগামী দিনে বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক হেলাল আহমদ চৌধুরীর বর্ণাঢ্য জীবর থেকে শিা নেয়ার পরামর্শ দেন। তিনি বলেন, জনাব হেলাল আহমদ চৌধুরী শুধুূ সিলেট নয় গোটা দেশের সম্পদ। শুধু ব্যাংকিং সেক্টরের নয় তাঁর অবদান সমাজের সর্বেেত্র বিরাজমান। তিনি বাংকিং সেবায় আগামী দিনগুলোতে আরো আন্তরিকভাবে কাজ করতে কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি