১০০ টাকার প্রাইজবন্ডের ৭৯তম ড্র’র ফলাফল

সুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশ প্রাইজবন্ডের ১০০ টাকা মূল্যমানের ৭৯তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহা. আনিছুর রহমানের সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়।
এবারে সব সিরিজের ০৭৫১৬২২ নম্বর প্রথম এবং ০৭৪৩১৮৫ নম্বর দ্বিতীয় পুরস্কার পেয়েছে।
একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৪১টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে।
প্রসঙ্গত, প্রতি তিন মাস অন্তর প্রতি মাসের শেষ কর্মদিবসে প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত হয়। এ ছাড়া ১৯৯৯ সালের জুলাই থেকে পুরস্কারের অর্থের ওপর ২০ শতাংশ হারে উৎসে আয়কর কাটার বিধান রয়েছে। প্রথম পুরস্কার বিজয়ী প্রত্যেকে ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন। এ ছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ী এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ী ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন। এবারের ড্র’তে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডসমূহ থেকে ৪১টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট এক হাজার ৮৮৬ টি পুরস্কার ঘোষণা করা হয়েছে। আগের ড্রতে ৩৯টি সিরিজের এক হাজার ৮৪০টি পুরস্কার ঘোষণা করা হয়েছিল। প্রাইজবন্ডের প্রথম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যার প্রতিটি সিরিজের সেই সংখ্যার বন্ড প্রথম পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়। একইভাবে অন্য পুরস্কারগুলোও দেয়া হয়ে থাকে। এবারের তৃতীয় পুরস্কার বিজয়ী নম্বর দুটি হলো- ০৫৩০১৫৫ ও ০৬৭২১১৬, চতুর্থ পুরস্কার বিজয়ী ০০৯৫১৪৭ ও ০৫৩৬৬০৮ এবং পঞ্চম পুরস্কার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো- ০০২২৫৪২, ০১০৪৮৬৮, ০৩৩০৫৪৯, ০৪৫৪৭৭৯, ০৬৫৫৩৯৮, ০০৩৩৪৯৫, ০১৩৩৪৮৮, ০৩৪৯১৪০, ০৪৮৬৫৩৮, ০৬৭৩০১৯, ০০৬৪৮৮৩, ০১৭৮০১৪, ০৩৫৫৪৭৮, ০৫৩০৬৪১, ০৭৮৯০১০, ০০৯৭৩৯৯, ০১৭৯৯৮২, ০৩৬৯১৩৯, ০৫৩৫৯৯৯, ০৮২৬৯৫৮, ০১০১৭১৬, ০১৯২৬৩৮, ০৩৯৩৫৫৪, ০৫৪২৯১৮. ০৮৭১৮৫৯, ০১০১৯৮৩, ০২৭৩৬৬৭, ০৪১০৩১২, ০৫৮৭২৩৪, ০৮৭৫৮২৪, ০১০২২২৬, ০৩০৭১২৮, ০৪১১৩১৫, ০৬০৮৭২৩, ০৮৯১৮৭৯, ০১০২৪০৬, ০৩০৯৯১৫, ০৪১৭৬৩৯, ০৬৪৩৫১৬ ও ০৮৯৯০০৫।