মাদ্রাসাতুর রোম এর ছবক প্রদান অনুষ্ঠান ২০১৪

mosjide-rome-5নাজমুল হোসেন, ইতালি থেকে: ইতালী অভিবাসীদের বেড়ে ওঠা শিশুদের ইসলামী শিক্ষায় বড় করে তুলতে অথাৎ দ্বীনের শিক্ষা দিতে মাদ্রাসাতুর রোম সর্বদা চেষ্টা করে যাচ্ছে। বর্তমানে ১৫০ জন শিক্ষার্থী নিয়ে পরিচালিত এই ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি বছর বের হচ্ছে অসংখ্য হাফেজ। তারই ধারাবহিকতায় তরপিনাত্তারা সমজিদ-এ-রোমা’য় রবিবার ১৬ নভেম্বর সকাল ১১ টায় অুনষ্ঠিত হলো মাদ্রাসাতুর রোম এর ছবক প্রদান ২০১৪।
rome madrasaমাদ্রাসার পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে এবং হাফেজ সুলতান আহম্মেদ এর উপস্থাপনায় বিশেষ মেহমান ছিলেন, মাওলানা রহমত উল্লাহ মাসউদ, হাফেজ মাওলানা রুহুল আমিন, হাফেজ মাওলানা মিকাইল ও মুফতি ওয়ালি উল্লাহ।
এসময় বক্তারা বলেন, তারাই আজ শুভাগ্যবান যাদের সন্তান ইউরোপে থেকেও কোরআন পড়তে পারছে এবং ইহকালে পরকালের জন্য আমল অর্জন করতে পারছে। সন্তানদের সুশৃঙ্খল, আদব-কায়দা এবং ইসলামিক কায়দায় নিজের জীবন চলার পথকে সহজ ও নিকটবর্তী করে তোলার জন্য ইসলামিক শিক্ষা গ্রহণ অত্যান্ত জরুরী।
একটি শিশু যখন কোরআন শিখখে আল্লাহর সানিধ্য লাভ করবে এবং সহিভাবে আল্লাহর বানী পাঠ করে বাবা-মা’র জন্য জন্য দোয়া প্রার্থনা করবে তখন সেই পিতামাতার চেয়ে বড় কিসমতওয়ালা আর কেহ হতে পারে না। তাই সকল অভিভাবকে তার সন্তানদের কোরআন শিক্ষা দিতে হবে যাতে করে তারা পথভ্রষ্ট না হয়।
মাদ্রাসাতুর রোমে’র ছবক অনুষ্ঠানে ৮ জন কোরআন শিক্ষার্থীকে আমপাড়া ও ৬ জনকে কোরআন নাজিরা প্রদান করেন। এসময় মাদ্রাসার সম্মানীত শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।