নবীগঞ্জের করিমপুর প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট

মহা-পরিচালক বরাবর লিখিত অভিযোগ

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ)থেকেঃ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের করিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মারাত্মকভাবে শিক্ষক সংকট দেখা দিয়েছে। ২ জন শিক্ষক/শিক্ষিকা ডেপুটেশনে থাকার কারনে ছাত্র/ছাত্রীদের পাঠদান মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। এ ঘটনায় উক্ত প্রতিষ্টানের ম্যনিজিং কমিটির সভাপতি ডেপুটেশনে থাকা দুই শিক্ষককে পুনরায় বিদ্যালয়ে নিয়ে আসার জন্য গত ৮ নভেম্বর মহা-পরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, উক্ত প্রতিষ্টানে প্রায় ৩ শতাধিক ছাত্র/ছাত্রী অধ্যয়নরত রয়েছে। এদের পাঠদানের জন্য সরকারী নীতিমালা অনুযায়ী ৫ জন শিক্ষক থাকার কথা থাকলেও প্রয়োজনীয় শিক্ষক নাই। অপরদিকে নিজেদের সুবিধার জন্য গেল বছরের ২৬ ফ্রেব্রুয়ারী শিক্ষক মিতা রায় ও অন্না দাশ ডেপুটেশনে অন্যত্র চলে যান।
গত ২ মাস আগে শিক্ষিকা মিতা রায়কে উনার বাসার পাশে শিবপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুনঃরায় ডেপুটেশন দেওয়া হয়েছে। মূল বিদ্যালয় করিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ফেরৎ পাঠানে হয়নি। অপরদিকে অন্না দাশ এর বাড়ী কালিয়ারভাঙ্গা ইউনিয়নে হওয়ায় সে সিদ্দিকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডেপুটেশন নিয়ে নিজের সুবিধামতেই রয়েছেন।
এতে করিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩ শিক্ষক ছাত্র/ছাত্রীদের নিয়ে চরম বিপাকে পড়েন। তাদের ছাত্র/ছাত্রীদের পড়া লেখার ভবিষ্যত চিন্তা করে ২ শিক্ষকের ডেপুটেশন বাতিল করে কিংবা নতুন শিক্ষক যোগদানের দাবী জানিয়ে প্রশাসনের বিভিন্ন মহলে লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রতিষ্টানের সভাপতি সৈয়দ মঞ্জুর আলী।
এ ঘটনায় এলাকার সমাজ সচেতন মানুষ ও অভিবাবকগন রয়েছেন খুবই উদ্বিগ্ন ও উৎকন্ঠায় আছেন। আগামী ২৯ নবেম্বর ২০১৪ ইং তারিখে মাননীয় প্রধানমন্ত্রী নবীগঞ্জে বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্লান্ট উদ্বোদনে আসবেন। এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রী কে বিদ্যালয়ের শিক্ষক স্বপ্লতার বিষয়টি অবহেলিত করণে উদ্যোগ গ্রহণ করেছেন।