ইতালী বিএনপি’র কমিটি বাতিলের সংবাদটি ভুয়া : হাসিনার আগমনে কালো পতাকা ও বিক্ষোভ সমাবেশের ডাক

bandicam 2014-11-12 14-51-34-411 bandicam 2014-11-12 14-50-58-500নাজমুল হোসেন,ইতালি থেকেঃ সম্প্রতি ইতালী বিএনপি’র কার্যকরী কমিটি বাতিল এবং সাংগঠনিক কর্মকান্ড স্থগিত করার খবরকে উড়িয়ে দিয়ে ইতালী বিএনপি’র সভাপতি লকিয়ত উল্লাহ বলেন সংগঠন এখনো শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। এসব সংবাদ সম্পূন্ন বানোয়াট এ বিষয়ে উপর থেকে আমাদের কোন প্রকার নোটিশ করেনি। বরং এ মাসের ১৮-১৯ নভেম্বর অবৈধ্য সরকারের অবৈধ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালী আসছে তার বিরোদ্ধে ইতালী বিএনপি’র আয়োজনে সর্বোচ্চ আন্দোলন গড়ে তোলতে কালো পতাকা প্রর্দশন ও বিক্ষোভ প্রতিবাদ সভার কাজে সকল অঙ্গ ও সহযোগী সংগঠন কাজ করে যাচ্ছে।এ নিয়ে ইতালী বিএনপি’র সহ সভাপতি মোজাম্মেল হক দিপু বলেন, আমরা যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তÍত, এই মূহুত্বে আমরা কাজ করে যাচ্ছি শেখ হাসিনার বিরোদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার। যেহেতু দল করি, দলের যেকোন নির্দেশ মেনে আমরা কাজ করে যাবো।এসময় তারা আরো জানায় বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে দেশের বাইরে থেকে ঐক্যবদ্ধ আন্দোলন করে যাচ্ছি পাশাপাশি অবৈধ্য সরকারকে হটিয়ে দেশে শান্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ইতালী বিএনপি অগ্রনী ভূমিকা রাখতে সক্ষম।

সম্প্রতি ইতালী বিএনপি’র কার্যকরী কমিটি বাতিল এবং সাংগঠনিক কর্মকান্ড স্থগিত করার খবরকে কেন্দ্র করে ইতালীর জাতীয়তাবাদী নেতাকর্মীদের মধ্যে বইছে উত্তাল হাওয়া। ইতালী বিএনপি’র সভাপতি লকিয়ত উল্লাহ বলেন, এসব সংবাদ সম্পূন্ন বানোয়াট এবং তিনি দাবী করেন, ইতালী বিএনপি এখনো শক্তিশালী এবং ঐক্যবদ্ধ দাবী করে সভাপতি লকিত উল্লাহ বলেন, এসব সংবাদ সম্পূন্ন বানোয়াট এ বিষয়ে আমাদের কেউ কোন প্রকার নোটিশ করেনি বরং এ মাসে ১৮-১৯ নভেম্বর শেখ হাসিনা ইতালী আগমনে সর্বোচ্চ আন্দোলন গড়ে তোলতে ইতালী বিএনপি সর্ব স্তরে কাজ করে যাচ্ছে। এছাড়াও তিনি আশা করেন, ইতালী বিএনপি সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সহযোগীতায় কালো পতাকা প্রর্দশন ও বিক্ষোভ প্রতিবাদসভা একটি স্মরণীয় অধ্যায় হয়ে থাকবে।
উলেক্ষ যে কিছুদিন পূর্বে একটি অনলাইন পত্রিকায় ( সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম )ইতালি বিএনপির একটি সংবাদ প্রকাশিত হয় লকিয়ত উল্লাহ ও আশরাফুল আলম নেতৃত্বাধীন বিএনপির ইতালি শাখা কমিটি বাতিল ও ইতালি শাখার কার্যক্রম স্থগিতেরও ঘোষণা দেওয়া হয়েছে।রোববার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “লকিয়ত উল্লাহ সভাপতি ও আশরাফুল আলম সাধারণ সম্পাদকের নেতৃত্বে গঠিত কমিটি বাতিল করা হল।”একইসঙ্গে ইতালিতে সাংগঠনিক কর্মকাণ্ড স্থগিতের ঘোষণা দিয়ে তা অবিলম্বে কার্যকর হওয়ার কথাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।