ইতালির পালেরমো ইন্টারন্যাশনাল বহুজাতিক ফেস্টিভাল “তুমি-আমি”

tumi-ami-1-1024x576 tumi-ami-4নাজমুল হোসেন,ইতালি থেকেঃ ইতালিয়ান রাষ্ট্রপতি সরাসরি তত্ত্বাবধানে ইতালিস্থ আন্তর্জাতিক মানবিক সংস্থা লাইফ এন্ড লাইফ এর আয়োজনে পালেরমোর ঐতিহ্যবাহী মাচ্ছিমো থিয়েটারে ১১ টি দেশের সংগীত ও নৃত্য শিল্পীদের অংশগ্রহনে জমকালো সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে শেষ হল ১ মাস ব্যপী অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল বহুজাতিক ফেস্টিভাল তুমি-আমি। অনুষ্ঠানে শিল্পীবৃন্দ নৃত্য, গান ও অভিনয়ের মাধ্যমে তাঁদের নিজ নিজ দেশীয় সংস্কৃতি ও কৃষ্টি তুলে ধরে উপস্থিত শত শত দর্শকবৃন্দের মনোমূগ্ধ করে তোলে।

সকল জাতি-বর্ণ ও ধর্মগত ভেদাভেদ ভুলে একটি আন্তর্জাতিক চ্যারিটি নেট ওয়ার্ক গঠনের মাধ্যমে একে অন্যের সাহায্যে পাশে দাড়ানোর ও সবার কাছে শান্তির বাণী পৌছে দেয়া এবং বাংলাদেশে দারিদ্র অসহায় মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌছে দিতে এই ইন্টারন্যাশনাল বহুজাতিক ফেস্টিভালের আয়োজনে। অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জ এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম খায়রুল আলম খান, পালেরমোর সিটি মেয়র অর্লানন্দো, পালেরমো ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর রর্বেতো লা গাল্ডা। এছাড়াও ইতালিয়ান পররাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতিনিধি সহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
লাইফ এন্ড লাইফ এর চেয়ারম্যান আরিফ হোসেন জানান, “তুমি আমি” বাংলাদেশ সহ বিশ্বের চারটি দেশের দরিদ্র ও অসহায় মানুষদের শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থা বিষয়ক সেবা প্রদানে এবং বাংলাদেশ সহ অনান্য দেশে জাতিসংঘের সাথে যৌথ উদ্যোগে এগ্রো এনার্জি প্রকল্প বাস্তবায়নের জন্যে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে অভিনয়ে অংশগ্রহণ করে সনি আহমেদ, মহিউদ্দিন চিশতি, আব্দুল ইসলাম, জুয়েল রানা ও মেহদী হাসান প্রমুখ।