নিঁখোজ ঈমাম ও অটোরিক্সা চালক সন্ধান দাবীতে আন্দোলনে উত্তাল বালাগঞ্জ

শাহ মো. হেলাল, বালাগঞ্জঃ নিখোজ ঈমাম ও অটোরিক্সা চালক সন্ধান দাবীতে উত্তাল বালাগঞ্জ দিন ব্যাপী বিভিন্ন কর্মসুচী পালন করা হয়। সর্বসাধারনের অংশ গ্রহনে অনুষ্টিত কর্মসুচীর মধ্যে ছিল সকাল থেকে ব্যবসা বিরতি, মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সকাল সন্ধা পরিবহন ধর্মঘট ও স্মারকলিপি পেশ করা হয়।
বালাগঞ্জ বাজারের ব্যবসায়ীরা সকাল থেকে দুপুর পর্যন্ত দোকান-পাঠ বন্ধ রেখে (ব্যবসা বিরতি)রাস্তায় নেমে এসে মানববন্ধন, কর্মসুচীতে অংশ নেয় বালাগঞ্জ বাজার বনিক সমিতি, অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন, পূর্ববাজার জামে মসজিদ কমিটি, উপজেলা ইমাম সমিতি, রিক্সা শ্রমিক সমিতি, বালাগঞ্জ হিন্দু বৌদ্ব খৃষ্টান ঐক্য পরিষদ, পুজা পরিষদ, সবজী ব্যবসায়ী সমিতি, সদর, স্পোটিং কাব, বাস মিনিবাস মালিক সমিতিসহ সর্বস্তরের জনসাধারন উক্ত কর্মসুচীতে অংশ নেয়।
এদিকে বেলা ২টার দিকে বালাগঞ্জ ও তাজপুর অটোরিক্স্রা শ্রমিক ইউনিয়ন শাখার যৌথ উদ্যোগে তাজপুর কদমতলাস্থ ঢাকা- সিলেট মহাসড়কে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচী পালন করে। দ্রুত সময়ের মধ্যে ইমাম ও চালকে সন্ধান চেয়ে পৃথক ভাবে মিছিল সহকারে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুর রহমান এর নিকট স্বারকলিপি পেশা করে বালাগঞ্জ বাজার বনিক সমিতি, বালাগঞ্জ পূর্ব বাজার মসজিদ কমিটি এবং বালাগঞ্জ সি এন জি সমিতি । স্বারক লিপি পেশ কালে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলহাজ্ব আবদাল মিয়া, ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আজগর, বালাগঞ্জ থানার ওসি অকিল উদ্দিন আহমদ, চেয়ারম্যান ফারুক মিয়া, চেয়ারম্যান এম এ মতিন, বালাগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি মাখন মিয়া, সাধারন সম্পাদক মকবুল মিয়া, বনিক সমিতির সাবেক সভাপতি আব্দুল হাফিজ রেনু, সাবেক সাধারন সস্পাদক জুনেদ মিয়া, মসজিদ কমিটির সৈয়দ হাফিজ আহমদ, মাওলানা আব্দুল মালিক, বালাগঞ্জ হিন্দু বৌদ্ব খৃষ্টান ঐক্য পরিষদ সভাপতি ডা পবিত্র রঞ্জন বনিক, সাংগঠনিক সম্পাদক শান্তিব্রত চৌধুরী, পুজা পরিষদের সাধারন সম্পাদক বিজন কুমার ধর, সাংগঠনিক সম্পাদক রজত দাস ভুলন, বালাগঞ্জ অটো রিক্স্রা শ্রমিক ইউনিয়নের সভাপতি লোকমান আহমদ, আনোয়ার আলী, রুহেল আহমদ প্রিন্সসহ এলাকার সর্বসাধারন। পরে প্রশাসন ও শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে সমঝোতা মাধ্যমে অনিদিষ্ট কালের অবরোধ বেলা ৩টায় প্রত্যাহার করা হয়।
উল্লেখ্য যে গত ১৮ অক্টোবর রাতে বালাগঞ্জ পূর্ববাজার জামে মসজিদের ঈমাম আব্দুল হামিদ শুকুর (কালা হুজুর) ও সিএনজি অটোরিক্সা চালক আরশ আলী নিখোজ হন। তাদের ব্যবহৃত চাবিসহ সিএনজি পেলেও গত ৪ দিন ধরে তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। উভয় পরিবারের মধ্যে উদ্বেগ উতকন্টা বিরাজ করছে।