নগরীতে শিক্ষার্থী ও চালকদের সংঘর্ষে আহত ৩০ : গ্রেফতার ১৮

Sylhet Fight 210102014সুরমা টাইমস ডেস্কঃ নগরীতে কলেজ শিক্ষার্থী ও মাইক্রোবাস চালকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। ঘন্টাব্যাপী চলাকালে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে পুলিশ শতাধিক রাউন্ড গুলি ছুঁড়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় নগরীর মেন্দিবাগে রোজভিউ হোটেলের সম্মুখে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ১৮ জনকে জনকে আটক করেছে। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, পাশাপাশি স্থানে অবস্থিত সিটি কলেজের এক ছাত্র ও এক ছাত্রী সকালে আইন মহা বিদ্যালয় ক্যাম্পাসে আড্ডা দিচ্ছিল। এসময় ওই ছাত্রীকে নিয়ে কলেজের অন্য ছাত্রদের মধ্যে কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। হাতাহাতির একপর্যায়ে তারা আইন মহাবিদ্যালয়ের প্রধান ফটকের সামনে চলে আসে। এসময় শিক্ষার্থীদের ছুঁড়া একটি ঢিল পাশ্ববর্তী ষ্ট্যান্ডে রাখা মাইক্রেবাসে পড়লে গাড়ির গাস ভেঙে যায়।
এ ঘটনায় ক্ষোব্ধ ক্ষুব্ধ হয়ে শ্রমিকরা ছাত্রদের ধাওয়া করেন। এরই জের ধরে আইন মহানবিদ্যালয় সংলগ্ন মাইক্রোবাস ষ্ট্যান্ডে সিটি কলেজের ছাত্ররা ব্যাপক ভাঙচুর করে। শিক্ষার্থীরা হামলা চালিয়ে প্রায় ৩০টি কার-মাইক্রোবাস ভাঙচুর করেছে দাবি শ্রমিকদের।
এ ঘটনার প্রতিবাদে শ্রমিকরা সড়ক অবরোধ করলে সিটি কলেজের ছাত্ররা শ্রমিকদের উপর হামলা করে। জবাবে শ্রমিকরাও পাল্টা হামলা চালায়। এসময় তারা আইন মহাবিদ্যালয় ক্যাম্পাস থেকে সিটি কলেজ ক্যাম্পাসে ইটপাটকেল ছুঁড়ে ভাঙচুর করে। মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশননার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, সংঘর্ষ থামাতে পুলিশ শতাধিক রাউণ্ড গুলি ছুঁড়েছে। ঘটনাস্থল থেকে ১৮ জনকে আটক করা হয়েছে।
তিনি বলেন, পাশ্ববর্তী আইন মহাবিদ্যালয়ে আড্ডা দিতে গিয়ে সিটি কলেজের ছাত্রদের মধ্যে হাতাহাতির জের ধরে গাড়ি ভাঙচুরের ঘটনায় শ্রমিকদের সাথে সংঘর্ষে জড়ায় শিক্ষার্থীরা।