প্রতিষ্টা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনী সভা করেছে বলোনিয়া বিএনপি

DSC08087নাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্টা বার্ষিকী ও ঈদ পুনর্মিলনী সভা করেছে ইতালির বলোনিয়া বিএনপি। বলোনিয়া বিএনপির সভাপতি মমিনুল ইসলাম মুমিন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আব্দুল করিম এর পরিচালনায় পবিত্র কোর্ আন তেলাওয়াত এর মাধ্যমে শুরু হয়।
বক্তারা বলেন, শেখ হাসিনার অবৈধ সরকারের দু:শাসন ও মানবাধিকার লংঘনের ঘটনা এখন নিতনৈমিক্তক ব্যাপার হয়ে দাড়িয়েছে । দেশে বিদেশে এই স্বৈরাচারী সরকারের দু:শাসনের চিত্র তুলে ধরা অব্যাহত রাখতে হবে। অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির সকল স্তরের নেতাকর্মীদের ওপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। শেখ হাসিনার পায়ের নিচের মাটি সরে গেছে, আর বেশী দিন ক্ষমতায় আঁকড়ে থাকার সময় নেই। নিজের পিঠ বাঁচাতে অবিলম্বে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য প্রস্থুত থাকার আহবান জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন বলোনিয়া বিএনপির সিনিয়র সহ সভাপতি রিংকু খান, বিএনপির প্রতিষ্টাতা আহবায়ক লুত্ফুর রহমান আলম, প্রতিষ্ঠাতা সভাপতি রফিকুল ইসলাম আলম, সাবেক সভাপতি বাবুল ইসলাম মিল্লাদ,বজলুর রশিদ পল্ট,,সাবেক সম্পাদক হাবিবুর রহমান সুহেল,মনওয়ার মুর্শেদ মাইন্,আনওয়ার হোসেন,আতিকুল ইসলাম মাসুম,খায়ের খান,মীর মুর্শেদ সুজন প্রমুখ।
আলোচনা সভা শেষে বলোনিয়া বিএনপির কার্যকরী কমিটির মেয়াদ পূর্ণ হওয়ায় নতুন কমিটি গঠনের লক্ষে লুত্ফুর রহমান কে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। সভায় বলোনিয়া বিএনপির অনেক নেতাকর্মী অংশগ্রহন করেন।