দক্ষিণ সুরমায় সিএনজি-বাস চালকদের সংঘর্ষ : আহত অর্ধশত, আটক ৮

Bus Driver vs CNG Driversসুরমা টাইমস ডেস্কঃ দক্ষিণ সুরমায় সিএনজি ও বাস চালকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রায় দুই ঘন্টাব্যাপী ওই সংঘর্ষে সিএনজি চালক, বাস চালক ও পথচারীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ঘটনাস্থলের আশপাশে অভিযান চালিয়ে ৮ জনকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা দেড়টার দিকে এই ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- শনিবার বিকেলে সিলেট রেজিস্টারী মাঠে সিলেট জেলা অটোরিক্সা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের ডাকে শ্রমিক মহাসমাবেশে যোগ দিতে দক্ষিণ সুরমা সিএনজি স্ট্যান্ডে এসে ঝড়ো হয় সিএনজি চালকরা। সেখান থেকে মিছিল সহকারে রেজিস্টারী মাঠের দিকে যাওয়ার সময় মিছিলটি দক্ষিণ সুরমা বাস স্ট্যান্ডে আসার পর মিছিল থেকে বাসের মধ্যে ঢিল ছোঁড়া হয়। এ নিয়ে সিএনজি ও বাস চালকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সূত্রপাত হয়।
বেলা দেড়টায় শুরু হওয়া সংঘর্ষ প্রায় দুই ঘন্টাব্যাপী চলে। সংঘর্ষে সিএনজি চালক, বাস চালক ও পথচারীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। সংঘর্ষের সময় ২০টি বাস ও ২৫টি সিএনজি ভাঙচুর করা হয়। তন্মধ্যে একটি সিএনজি আগুনে পুড়িয়ে দেয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করতে অন্তত ২৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ঘটনাস্থলের আশপাশে তল্লাশি চালিয়ে ৮ জনকে আটক করে পুলিশ। এ ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত ও বাস চলাচল বন্ধ রয়েছে।
দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম জানান- সংঘর্ষ থামাতে পুলিশ ২৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।