সাংবাদিক নোমানের ওপর হামলা : ছাত্রলীগের ১২ জনের বিরুদ্ধে মামলা

Numan Journalistসুরমা টাইমস ডেস্কঃ বাংলানিউজ ২৪ ডট কম’র সিলেটের স্টাফ করেসপন্ডেন্ট আবদুল্লাহ আল নোমানের ওপর হামলার ঘটনায় মামলা (নং-১০(১০)১৪) দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে শাহপরান থানায় আক্রান্ত সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় সাইফুর রহমান ওরফে সাইদুল, অভি, প্রিতম, মুহিব, শাহ মোজাম্মেল হক, শান্তসহ ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫/৬ জনকে আসামী করা হয়েছে।
মামলায় উল্লেখ করা হয়, বৃহস্পতিবার (১৬ অক্টোবর) একাডেমিক কাজে এমসি কলেজে যান নোমান। বেলা সোয়া ১ টার দিকে ক্যাম্পাসে অডিটোরিয়ামের সামনে ওৎ পেতে থাকা হিরণ মাহমুদ নিপু গ্র“পের সন্ত্রাসী সাইফুর রহমান ওরফে সাইদুল, অভি, প্রিতম, মুহিব, মোজাম্মেল ও শান্তসহ সন্ত্রাসীরা তার ওপর হামলা করে।
ছাত্রলীগ সন্ত্রাসীরা এসময় মুষ্টিরিং, বেল্ট, লেহার রড, হকি স্ট্রীক দিয়ে দিয়ে হত্যার উদ্দেশ্যে মারপিঠ করে রক্তাক্ত জখম করে। রক্তাক্ত অবস্থায় এমসি কলেজের অনিকসহ কয়েক তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি প্রেরণ করেন।
সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন মামলা রেকর্ডের তথ্য নিশ্চিত করে জানান, থানার উপ পরিদর্শক (এসআই) আমিনুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। হামলার ঘটনায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।
এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নোমানের শরীরে কয়েক দফা অস্ত্রপচার করা হয়েছে। ছাত্রলীগ সন্ত্রাসীদের হাতে সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান আহতের ঘটনায় সিলেটসহ সারা দেশে সাংবাদিক মহল থেকে নিন্দা ও ক্ষোভ জানানো হয়েছে। সাংবাদিকরা ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
উল্লেখ্য, এমসি কলেজে ছাত্রলীগের আধিপত্য বিস্তার ও সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে বিভিন্ন সময়ে নিউজপোর্টাল বাংলানিউজ ২৪ ডত কমে সাংবাদিক আব্দুল্লাহ আল নোমানের প্রতিবেদন গুরুত্বের সাথে প্রকাশিত হয়। বৃহস্পতিবার একাডেমিক কাজে সিলেট এমসি কলেজে গেলে ছাত্রলীগ ক্যাডাররা তার উপর হামলা করে। এতে গুরুতর আহত হন নোমান। বর্তমানে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।