পিয়াস করিমের স্মরণে মহানগর বিএনপির কালো ব্যাজ ধারণ ও দলীয় পতাকা অর্ধনমিত

SONY DSCবিশিষ্ট সমাজবিজ্ঞানী, রাজনৈতিক বিশ্লেষক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিমের স্মরণে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর বিএনপির ভাতালিয়াস্থ অস্থায়ী কার্যালয়ে দলীয় নেতাকর্মীরা কালো বেজ ধারণ ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

দলীয় পতাকা অর্ধনমিত করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক হাজী আব্দুল কাইয়ুম জালালী পংকী ও দলীয় নেতৃবৃন্দ। তিনি বলেন, শহীদ মিনার সব নাগরিকের। এখানে সবার যাওয়ার অধিকার রয়েছে। অনেকের মরদেহ সেখানে নেয়া হচ্ছে। পিয়াস করিমও একজন নাগরিক। শেষ শ্রদ্ধা জানাতে তার লাশ শহীদ মিনারে নিতে বাধা দেয়া হয়েছে, যা সংবিধান স্বীকৃত নাগরিক অধিকারের পরিপন্থী। কিন্তু অবৈধ আওয়ামী সরকার ও দলীয় প্রশাসন বিরোধী মতকে যেন সহ্যই করতে পারছে না। তার মরদেহে শ্রদ্ধাঞ্জলি জানাতে জনতার ঢল নামার আশঙ্কায় সরকার দিশেহারা। তাই তারা এ ধরনের জঘন্য আচরণ করতেও দ্বিধা করছে না।
এতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক, সাংগঠনিক সম্পাদক রেজাউল হাসান কয়েস লোদী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, সহ সাংগঠনিক সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, লিয়াকত আলী, আশরাফ উদ্দিন, খছরুজ্জামান খছরু, কবির আহমদ, লায়েছ আহমদ, আব্দুল জব্বার তুতু, সেলিম আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি