সেন্ট মার্টিনসে আটকা পড়েছে ৩’শ পর্যটক

cent martin islandসুরমা টাইমস ডেস্কঃ সেন্ট মার্টিনস দ্বীপে তিন শতাধিক পর্যটক আটকা পড়েছে। স্থানীয়রা জানান, শনিবার সকাল থেকে ঘুর্ণিঝড় হুদহুদের প্রভাবে ৩ নং সতর্ক সংকেত থাকায় টেকনাফ-সেন্ট মার্টিনস নৌ-রুটে জাহাজ ও ট্রলার যাতায়াত বন্ধ রাখে স্থানীয় প্রশাসন। জাহাজ ও ট্রলার চলাচল বন্ধ থাকায় সেন্ট মার্টিনসে ভ্রমণে যাওয়া প্রায় তিন শতাধিক পর্যটক আটকা পড়ে।
কেয়ারী সিন্দাবাদ ও এলসিটি কুতুবদিয়া জাহাজ এ রুটে চলাচল করে। সতর্ক সংকেত থাকায় জাহাজ দুটি পর্যটক নিয়ে সেন্ট মার্টিনসে যেতে পারেনি। ফলে সেখানে অবস্থানকারী পর্যটকরা আটকা পড়ে। তারা দ্বীপের বিভিন্ন হোটেলে অবস্থান করছেন।
সেন্ট মার্টিনস ইউপি চেয়ারম্যান নূরুল আমিন জানান, ঈদের পর থেকে সেন্ট মার্টিনস দ্বীপে পর্যটক আসা শুরু করে। হঠাৎ করে সাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় ‘হুদহুদ’ এর প্রভাবে ৩ নং সতর্ক সংকেতের কারণে শনিবার জাহাজ ও ট্রলার চলাচল বন্ধ রাখা হয়েছে। যার ফলে ভ্রমণে আসা প্রায় তিন শতাধিক পর্যটক আটকা পড়েছে।
এ সব পর্যটক দ্বীপের বিভিন্ন হোটেলে অবস্থান করছেন। দ্বীপের পরিস্থিতি অনেকটা ভাল এবং সাগরে জোয়ার সামান্য বৃদ্ধি পেয়েছে। তবে আবহাওয়া ভাল হলে আটকা পড়া পর্যটকদের নিরাপদে টেকনাফ পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে।