তরুণ প্রজন্ম পালেমোর আয়োজনে সৈকত এর মৃত্যু বার্ষিকী পালিত

saikat italyপালেরমো ইতালি প্রতিনিধিঃ বাংলদেশ তরুণ প্রজন্ম পালেমোর সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সৈকত চৌধুরীর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত হয়। বাংলাদেশ তরুন প্রজন্ম, পালেরমো ইতালির কার্যনির্বাহী পরিষদের উদ্যোগে ২৬ শে সেপ্টেম্বর রোজ শুক্রবার সন্ধ্যায় স্থানীয় সান্তা কিয়ারা মিলনায়তনে এক স্মরন সভা ও দোয়া মাহফি আয়োজিত হয়। সংগঠনের সাংগঠনিক সম্পাদক মেহদী হাসান এর পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভপতি এজাজ আল মাছুম। উক্ত সভায় সংগঠনের সদস্য বৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন সিসিলি আওয়ামী লীগ এর সভপতি শাহজাহান মোবারক ও সাধারণ সম্পাদক সিকান্দার মিয়া, পালেরমো বিএনপির সহ সভাপতি সেলিম উল্লাহ ও যুবদল সভাপতি আকবর হুসেন মাসুদ আকন, বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি গোলাম আহমেদুর রহমান জনি ও মুহিতুর রহমান চৌধুরী, সিলেট বিভাগ পরিষদের সভাপতি রুবেল আহমেদ প্রমুখ।

সভায় বক্তারা আক্ষেপ করে বলেন আমরা এক জন উদয়মান ও প্রগতিশীল সাংগঠনিক বেক্তিত্ব কে অকালেই হারিয়ে ফেলেছি, সমাজের প্রতিটি ক্রীড়া, সাংস্কৃতিক ও উন্নয়ন মূলক কাজে তার আন্তরিক অংশগ্রহণ ছিল, তার এই শূন্যতা স্বল্প সময়ে পূর্ণ হবার নয়। তার স্মৃতিচারণ করতে গিয়ে উপস্থিত সকলেই আবেগাপ্লুত হয়ে পরেন। সভাপতি এজাজ আল মাছুম তার বক্তব্যে বলেন আমাদের সহ কর্মী সৈকত চৌধুরী বাংলদেশ তরুণ প্রজন্ম পালেমোর প্রতিষ্টালগ্ন থেকেই সংগঠনের উন্নয়নে নিষ্টার সাথে কাজ করে আসছিলেন, এই সংগঠন প্রতিষ্টার ক্ষেত্রে তার অবদান ছিল অপরিসীম বাংলদেশ তরুণ প্রজন্ম তার এই ঋণ কখনো ভুলবে না।
সভা শেষে ভিয়া রোমা জামে মসজিদের ঈমাম শিহাব উদ্দিন মরহুমের আত্নার শান্তি কামনা করে মহান সৃষ্টিকর্তার নিকট বিশেষ মোনাজাত করেন।
উল্লেখ্য, সৈকত চৌধুরী ২০১৩ সালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় পালেরমো পলি ক্লিনিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন, তার অকাল মৃত্যুতে পালেরমো বাংলাদেশী কমিউনিটি মধ্যে নেমে এসেছিল শোকের ছায়া। তিনি ছিলেন বিশিষ্ট সমাজসেবক মৌলভীবাজার জেলা সমিতির সাবেক সভাপতি এবং সিলেট বিভাগ পরিষদের প্রতিষ্টাতা সভাপতি জনাব তোফায়েল চৌধুরীর একমাত্র পুত্র৷