জেলা ছাত্রদল সভাপতির কারামুক্তি নিয়ে নাটকীয়তা : কারাফটকে নেতাকর্মীদের সংবর্ধনা

সাধারণ সম্পাদক মুন্না’র নেতৃত্বে মুক্ত হলেন সাঈদ

Sayeed Chhatrodol 30-09-2014,jppgসুরমা টাইমস রিপোর্টঃ কারামুক্ত হলেও কারাফটকে কমিটি প্রত্যাখানকারী দলের বিদ্রোহী নেতাকর্মীরা অবস্থান নেয়ায় কারাগার থেকে বের হয়ে আসেননি জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি সাঈদ আহমদ। বিদ্রোহী নেতাকর্মীরা চলে যাওয়ার পর সন্ধ্যা সোয়া ৭টায় তিনি কারাগার থেকে বের হয়ে আসলে তার অনুসারী নেতাকর্মীরা তাকে কারাফটকে সংবর্ধনা দেন। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় তিনি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি লাভ করেন। তবে কারাফটকের বাইরে ছাত্রদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করা বিদ্রোহীরা অবস্থান নেয়ায় সাঈদ বেরুতে পারেননি। কারাগারের ভিতর থেকে মুক্তি পাওয়ার পরও তিনি কারাগারের ভেতর রিজার্ভ গার্ডের কক্ষে অবস্থান করেন। এর আগে মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ আদালত থেকে তিনি জামিন নেন।
প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে বিরোধের জের ধরে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষে ককটেল বিস্ফোরণের ঘটনায় সাঈদসহ ১৪ ছাত্রদল নেতাকর্মীকে আটক করে পুলিশ। দলের বিদ্রোহী নেতাকর্মীরা কারাফটক থেকে চলে যাওয়ার পর নবগঠিত কমিটির সভাপতি সাঈদ আহমদ জেলা সাধারণ সম্পাদক মুন্না’র নেতৃত্বে সহকর্মীরা এসে তাকে কারাফটক থেকে সংবর্ধনা দিয়ে মিছিল সহকারে বাসায় নিয়ে যান। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- মঙ্গলবার আদালত থেকে জামিন পান জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ। সন্ধ্যায় সাঈদ কারামুক্তি পাচ্ছেন এমন খবর পেয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে অবস্থান নেন কমিটি প্রত্যাখানকারী বিদ্রোহী নেতাকর্মীরা। ছাত্রদল নেতা আহমদ চৌধুরী ফয়েজ, রেজাউল করিম নাচন ও শাকিল মুর্শেদের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী কারাফটকের সামনে অবস্থান নেন।
সন্ধ্যা ৬টার দিকে জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ কারামুক্তি পেলেও কারাফটকের সামনে বিদ্রোহীদের অবস্থান দেখে তিনি বাইরে বের হয়ে আসেননি। তিনি কারাগারের গার্ডের রুমে অবস্থান নেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিদ্রোহী পক্ষের দুইকর্মী কারামুক্ত হলে তারা ওই দুইজনকে নিয়ে মিছিল করে জিন্দাবাজারের দিকে চলে আসে।
সন্ধ্যা সোয়া ৭টার দিকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর ছাত্রদলের সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লোকমান, যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ ও সাংগঠনিক সম্পাদক আবদুর রকিবের নেতৃত্বে শতাধিক মোটর সাইকেল নিয়ে নেতাকর্মী শোভাযাত্রা করে কারাফটকে যান। সেখানে তারা জেলা সভাপতি সাঈদ আহমদকে সংবর্ধনা দিয়ে মোটর শোভাযাত্রাসহকারে নয়াসড়ক ঠিকানা টাওয়ারের সামনে নিয়ে আসেন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পুণরায় শোভাযাত্রা সহকারে সাঈদকে তার উপশহরস্থ বাসায় পৌঁছে দেয়া হয়।