সুনামগঞ্জে বিশ্ব শিশু দিবসের আলোচনা

1সুনামগঞ্জ প্রতিনিধিঃ “শিশু অধিকারের মূল কথা, চাই শিশুর নিরাপত্তা” এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে শিশু অধিকার সপ্তাহ ও বিশ্ব শিশু দিবস পালিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টায় এ উপলে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে শিশু সমাবেশ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও তথ্যপ্রযুক্তি) ড. আহমেদ উল্লাহ। তিনি বলেন, শিা মানুষের মৌলিক অধিকার, আর এই অধিকার থেকেই বঞ্চিত হচ্ছে দেশের অসংখ্য শিশু। বিষয়টি ভাবতেও আমাদের কষ্ট হয়। সবার জন্য শিক্ষা এমন একটি স্লোগান প্রায়ই বলা হলেও বাস্তবে সব শিশু শিার সুযোগ পাচ্ছে না। শিশুরা অন্যান্য মৌলিক অধিকার থেকেও বঞ্চিত হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।
সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মফিজুল হক মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, সুনামগঞ্জ মিররের স¤পাদক শিশু-সংগঠক তাওসিফ মোনাওয়ার। রুবাইয়া আলতাফের সঞ্চালনায় কোরআন তেলাওয়াত করেন, মাওলানা আহমেদ আলী। শিশুদের পে বক্তব্য রাখেন, এনসিটিএফের সাধারণ স¤পাদক জয়ন্ত পাল। আলোচনার পর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা শিশু একাডেমীর শিশু শিল্পীরা গান পরিবেশন করে।