দেড়কেজি বিস্ফোরকসহ শাবি শিবির নেতা আটক

Shibir-Arrestসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সংলগ্ন দামালি পাড়া এলাকা থেকে বিস্ফারকসহ এক শিবির নেতাকে আটক করেছে পুলিশ। ধৃত শিবির নেতা নাম জাবেদুর রহমান। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে বোমা তৈরির দেড়কেজি বিস্ফোরক, সারঞ্জাম।
বৃহস্পতিবার ভোরে পুলিশ ওই এলাকায় অভিযান চালালে মেস থেকে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করে জালালাবাদ থানা পুলিশ।
এ সময় তার কাছ থেকে একটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়।
জানা যায়, জাবেদুর রহমান কিশোরগঞ্জের মিটাবন উপজেলার হলুয়া গ্রামের নূর মোহাম্মাতের ছেলে। সে শাবিপ্রবি’র রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের ছাত্র। এছাড়া সে শাবি ছাত্র শিবিরের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন এ বিষয়ে জানিয়েছেন, আটককৃত ওই শিবির নেতার কাছ থেকে ছাত্রলীগ নেতা উত্তমের উপর হামলার ঘটনার বেশ কিছু তথ্য পাওয়া গেছে। ঘটনার সাথে সম্পৃক্ত অন্যান্য শিবির ক্যাডারদের নামও বলেছে সে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম বলা যাচ্ছে না।
তার বিরুদ্ধে থানায় বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। মামলা নম্বর-১৭। মামলা দায়ের করেছেন থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুর রশিদ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল ইকরাম উত্তমের উপর হামলার ঘটনায় বাদি হয়ে জালালাবাদ থানায় অজ্ঞাতনামা শিবির নেতাকর্মীদের আসামি করে মামলা করেছ। মামলা নম্বর-১৬। এ মামলার পরে পুলিশ শিবিরের বিভিন্ন মেসে অভিযান চালালেও কাউকে আটক করতে পারেনি।