শাবিতে অভিনব কায়দায় হামলা : ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাসহ আহত ২

SUST Attackসুরমা টাইমস ডেস্কঃ অভিবব কায়দায় সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মুখোশধারী দুর্বৃত্তদের হামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাসহ দুইজন আহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য উত্তম কুমার দাস ও শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা আইনুল ইসলাম। উত্তম শাবিপ্রবির সোস্যাল ওয়ার্ক বিভাগের ও আইনুল এ্যান্থপোলজি বিভাগের মাস্টার্সের ছাত্র।হামলার ঘটনায় ছাত্রলীগ শিবিরকে দায়ি করেছেন। এতে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের গেইটের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদশর্ন করে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- বুধবার রাতে শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের গেইটের সামনে মামনি রেস্টুরেন্টের পাশে আড্ডা দিচ্ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য উত্তম কুমার দাস, শাবি ছাত্রলীগের সহ সভাপতি অঞ্জন রায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা বিজিত লাল দাশ ও আইনুল ইসলাম।
হঠাৎ করে তিনটি মোটর সাইকেলে করে ৬-৭ জন মুখোশধারী যুবক এসে তাদের উপর হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তারা উত্তম ও আইনুলকে আহত করে। এসময় গুলির শব্দও শোনা গেছে।
দুর্বৃত্তরা চলে যাওয়ার পর সহকর্মীরা উত্তম ও আইনুলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করেন। এর মধ্যে উত্তমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এদিকে, হামলার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা রাস্তায় নেমে আসেন। তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।
শাবিপ্রবি ছাত্রলীগের সহ সভাপতি অঞ্জন রায় জানান- বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগকে অকার্যকর ও নেতৃত্বশূণ্য করতে রাতের আঁধারে শিবির ক্যাডাররা এ হামলা চালিয়েছে। এর আগেও শিবির বিভিন্ন সময় একই কায়দায় ছাত্রলীগ নেতাদের উপর হামলা করেছে।