বিশ্বনাথে সুরক্ষা কমিটি গঠন

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথে নারীর প্রতি সহিংসতা ও শিশু বাল্য বিবাহ প্রতিরোধ এবং সামাজিক সুরক্ষা (এসপিজি) কমিটি গঠন উপলক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বাংলাদেশ মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিল সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।
বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালালউদ্দিন চেয়ারম্যানের সভাপতিত্বে ও বিশ্বনাথ উপজেলা মহিলা বিষয়ক অফিসার গৌরাঙ্গ চন্দ্র মন্ডলের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, শিক্ষক নেহারঞ্জন চক্রবর্তি, বিশ্বনাথ ইউপি মহিলা সদস্য নেহারা বেগম। এসময় বিশ্বনাথ ইউপির প্যানেল চেয়ারম্যান রহমত আলী, ব্যবসায়ী আবু বক্কর, বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আলী শিপন, সদস্য আবুল কাশেম, মহিলা ইউপি সদস্য নুরুন নেহার ইয়াছমিন, শারমিন চৌধুরীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
সভায় নারীর প্রতি সহিংসতা ও শিশু বাল্য বিবাহ প্রতিরোধ নিয়ে ব্যাপক আলোচনা হয়। সভা শেষে উপস্থিত সকলের সম্মতিক্রমে ইউপি চেয়ারম্যান কে সভাপতি করে আরোও ১৪ জনকে সদস্য রেখে সামাজিক সুরক্ষা কমিটি গঠন করা হয়।
কমিটির দায়িত্বশীলরা হলেন-সভাপতি বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালালউদ্দিন চেয়ারম্যান, সদস্য বিশ্বনাথ ইউপি মহিলা সদস্য নেহারা বেগম, পুরুষ সদস্য মল্লিক মিয়া, শিক্ষক নেহারঞ্জন চক্রবর্তি, অভিভাবক প্রতিনিধি আবু বক্করসিদ্দিকী, সাংবাদিক মোহাম্মদ আলী শিপন, ক্লাব প্রতিনিধি আবদুল জব্বার, কমিউনিটি পুলিশ কাপ্তান মিয়া, সেচ্ছাসেবী আনহার আলী, নুরুন্নাহার ইয়াছমিন, আছারুন নেছা,ছাত্র প্রীতম দেব, আবদুল আসাদ, এলজিও প্রতিনিধি উইমন্তী শুক্লানাথ, ইমাম শুয়াইবুর রহমান।