ইতালির ব্রেসিয়া আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলন সমাপ্ত

অপু সভাপতি মিজান সম্পাদক নির্বাচিত

bresia shommelon -1নাজমুল হোসেন,ইতালি থেকেঃ ইতালির ব্রেসিয়া আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলন ব্যপক উত্সাহ উদ্দীপনার মধ্য দিয়ে,নেতা কর্মীদের নানান জল্পনার শেষে, দুইটি গ্রুপের প্রার্থীদের সমন্নয়ে সম্মেলন প্রস্থুতি কমিটির সার্বিক সহযোগিতায় ইতালি আওয়ামীলীগের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দদের উপস্থিতিতে ব্রেসিয়া আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের অতিথিরা সকালে ব্রেসিয়া আগমন করলে স্থানীয় নেতা কর্মীরা ফুল দিয়ে স্বাগত জানান। শনিবার স্থানীয় একটি হলরুমে আয়োজিত সম্মেলন নির্ধারিত সময়ের দুই ঘন্টা পর শুরু হয়। দুটি পর্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বে ব্রেসিয়া আওয়ামীলীগের সভাপতি সিদ্দিকুর রহমন ডালির সভাপতিত্বে সুমন এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস ফরাজী। পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন আব্দুস সালাম ও গীতা পাঠ করেন জীবন কৃষ্ণ। সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইতালি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল , ইতালি আওয়ামীলীগের সহ সভাপতি হাবিব চো ধুরী,সহ সভাপতি জাহাঙ্গীর ফরাজী,সহ সভাপতি লিটন মুল্লা,যুগ্ম সম্পাদক এম এ রব মিন্টু,সহ সভাপতি আব্দুস সাত্তার মাতব্বর, সাং গঠনিক সম্পাদক আব্দুর রহমান,সেলিম দেওয়ান,লুত্ফর রহমান,প্রচার সম্পাদক আব্দুল মান্নান মাতব্বর ও বিশেষ আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত ফরাজী হসপিটালের চেয়ারম্যান ডক্টর আনওয়ার ফরাজী।
প্রধান অতিথি প্রথমপর্বে স্বাগত বক্তব্যের মাধ্যমে দলীয় কার্যক্রম ও দলকে গতিশীল করার জন্য নেতা কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। দুই গ্রুপের নেতৃবৃন্দদের সাথে আলোচনা সাপেক্ষে সম্মেলনের শেষে নতুন কমিটি ঘোষণা হবে বলে জানান। বর্তমান সভাপতি তার বক্তব্য ব্রেসিয়া আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং দ্বিতীয় পর্ব শুরু করার আহবান জানান।
সম্মেলন প্রস্থুতির প্রধান মেজবাউল আলম তারেক এর সভাপতিত্বে দ্বিতীয় পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্রেসিয়া আওয়ামীলীগের সভাপতি প্রার্থী অপু মাল,হাসান ইমাম,সাধারণ সম্পাদক প্রার্থী ইবনে মিজান,বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি মানিক সৈয়াল।
বক্তারা বলেন বর্তমান সরকার যে ভাবে দেশ পরিচালনা করছেন ,মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দেশকে বিশ্বে একটি ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছেন আসা করি তা ধীরে ধীরে বাস্থবাহিত হতে যাচ্ছে। আমরা যারা প্রবাসে আছি ,আওয়ামীলীগের নেতৃত্বকে ভালবাসি আমাদের সকলের একত্রিত সমন্নয়ে থাকলে আমরা প্রবাস থেকে ডিজিটাল বাংলাদেশ কে আরো গতিশীল করতে পারব। আপনারা এই সম্মেলনের মাধ্যমে দলকে আরো শক্তিশালী করবেন,প্রবাসে দলের ভাব মূর্তি আরো উজ্জল করবেন,যারা নতুন নেতৃত্বে আসবেন আমরা আশা করব ব্রেসিয়া আওয়ামিলীগ আরো সু সংগঠিত হবে।
প্রধান অতিথি সম্মেলনে সভাপতি হিসাবে অপু মাল কে ঘোষণা দেন। কিন্তু সম্পাদক পদে একটু জটিলতা থাকে প্রায় ২ ঘন্টা পরে নেতৃবৃন্দদের সাথে আরো আলাপ আলোচনা করে উভয় গ্রুপের নেতাকর্মীদের কাজ করার স্বার্থে ইবনে মিজান কে সাধারণ সম্পাদক ও হাসান ইমাম কে সিনিয়র সহ সভাপতি হিসাবে ঘোষণা করেন।