শ্রীমঙ্গল প্রেসক্লাবে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু

montri pic 1মধু চৌবে,শ্রীমঙ্গল থেকেঃ গতকাল ১৩ সেপ্টেম্বর শনিবার তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু মৌলভীবাজার সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মৌলভীবাজার সম্মেলন শেষে শনিবার সন্ধ্যায় তিনি শ্রীমঙ্গল প্রেসক্লাবের আমন্ত্রনে উপস্থিত হয়ে শ্রীমঙ্গল সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেন। শ্রীমঙ্গল প্রেসক্লাবে সভাপতি গোপাল দেব চৌধূরীর সভাপত্বিতে ও সাধারন সম্পাদক বিকুল চক্রবর্তী পরিচালনায়, তিনি তার বক্তব্যে বলেন দেশের গনতন্ত্র নতুন মোড় নিচ্ছে।প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের বিভিন্ন দিক নিয়ে, দেশের সার্বিক,রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, বিএনপির বর্তমান রাজনীতি প্রসঙ্গে মন্তব্য করে বলেন, বেগম খালেদা জিয়া গত ৫ জানুয়ারীর নির্বাচনে অংশ গ্রহন না করে আত্মঘাতী সিদ্ধান্তের কারনে রাজনীতিতে খরচের খাতায় চলে গেছেন। সেখান থেকে ফেরত আসতে স্বাভাবিক পথ অনুসরন না করে দেশ বিরোধী , গনতন্ত্র বিরোধী,মানবতা বিরোধী ও রাজনীতি বিরোধী এই চারটি নোংরা পথ অনুসরন করছেন তিনি। এ সময় তথ্য মন্ত্রী আরো বলেন, মন্ত্রী,এমপি,রাজনীতিবিদ, গনমাধ্যমকর্মি,বিচারপতি কেউই আইনের উর্ধ্বে নয় । গনতন্ত্রকে শক্তিশালী করতে হলে সবাইকে আইনের আওতায় আসতে হবে। বাংলাদেশের বুকে জঙ্গিবাদের কাটা বিদ্ধ হয়েছে, গনতন্ত্রের বুকে কাটা বিদ্ধ হয়েছে। তাই মুক্তিযোদ্ধের স্বপক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রোখে দাড়ানোর আহবান জানান মন্ত্রী।
অবশেষে তিনি শ্রীমঙ্গল প্রেসক্লাবকে নগদ পঁচিশ হাজার(২৫০০০)টাকা আর্থিক অনুদান দেন। সংক্ষিপ্ত এই সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক,পুলিশ সুপার,অতিরিক্ত জেলা প্রশাসক, শ্রীমঙ্গল প্রেসক্লাবে সিনিয়র সদস্য এম এ রহিম, সহ-সভাপতি মোহাম্মদ আলী, সহ-সভাপতি ভাস্কর হোম,সহ- সম্পাদক দিপঙ্কর ভট্টাচার্য্য লিটন, কার্যকরী পরিষদের সদস্য মধু চৌবে, সহ- সম্পাদক শামীম আক্তার মিন্টু, প্রচার সম্পাদক ইমাম হোসেন সোহেল সহ আরোও অন্যান্য সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আহমেদ ফারুক মিল্লাদ, আতাউর রহমান কাজল, মামুন আহমেদ, সঞ্জয় দে সহ অনেকে,আরোও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের জাসদের নেতৃবৃন্দ এবং সাংস্কৃতিক কর্মী সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।