গণরোষ ছড়িয়ে পড়ার পূর্বেই হাফিজ হারুন ও মাওলানা ফারুক সহ জামায়াত নেতাদের মুক্তি দিন

ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর ও মহানগর ২০ দলীয় জোটের সদস্য সচিব পরিচ্ছন্ন রাজনীতিবিদ হাফিজ আব্দুল হাই হারুন এবং জেলা দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারী মাওলানা ফারুক আহমদকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল, জেলা ও মহানগর জামায়াত নেতৃবৃন্দ। অবিলম্বে নিরপরাধ জামায়াত নেতাদের নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে নেতৃবৃন্দ বলেন, পুণ্যভূমি সিলেটে শান্তিপ্রিয় মানুষকে অশান্ত করার চেষ্টা করবেন না। এর পরিণতি হবে ভয়াবহ। গণরোষ ছড়িয়ে পড়ার পূর্বেই জামায়াত নেতা হাফিজ আব্দুল হাই হারুন, মো: ফখরুল ইসলাম ও মাওলানা ফারুক আহমদ সহ জামায়াত নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিন। অন্যথায় সর্বস্তরের সিলেটবাসীকে সাথে নিয়ে কঠোর কর্মসূচীর মাধ্যমে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

গতকাল বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সিলেট জামায়াত নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। বিবৃতি প্রদান করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান. কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক সচিব আজিজুর রশীদ চৌধুরী, সিলেট জেলা দক্ষিণের আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, জেলা দক্ষিণের সেক্রেটারী মুক্তিযোদ্ধা মতিউর রহমান, মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ ও জেলা উত্তর সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, আওয়ামী বাকশালী সরকার যদি মনে করে গ্রেফতার নির্যাতন চালিয়ে ইসলামী আন্দোলনের কর্মীদের দমিয়ে রাখতে পারবে তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। যতো হামলা মামলা গ্রেফতার নির্যাতন বৃদ্ধি করা হবে, দেশপ্রেমিক জনতার আন্দোলন ততো বেশী বেগবান হবে। বন্দুকের জোরে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না। গ্রেফতার নির্যাতন ও প্রতিহিংসার রাজনীতি পরিহার করে জনমতের প্রতি শ্রদ্ধাশীল হোন। অবৈধ সংসদ ভেঙ্গে দিয়ে পদত্যাগ করে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আয়োজন করুন। অন্যথায় মুক্তিকামী জনতার আন্দোলনে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। বিজ্ঞপ্তি