বিশ্বনাথে দিনমজুরের বসতঘর ভাংচুর : থানায় অভিযোগ দায়ের

 খোলা আকাশের নিচে একটি পরিবারের বসবাস

photo-1বিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথের পল্লীতে এক অসহায় দিনমজুর পরিবারের বসত ঘর ভেঙ্গে দিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। ফলে পাঁচদিন ধরে খোলা আকাশের নিচে বসবাস করছেন ওই পরিবারের সদস্যরা। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বাওয়ানপুর (মাঝপাড়া) গ্রামের দিনমজুর গোলাম মস্তফার বাড়িতে। এ ঘটনায় ওইদিন দিনমজুর গোলাম মস্তফার স্ত্রী রায়না বেগম বাদি হয়ে চারজনকে অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযুক্তরা হলেন-আব্দুর রহমানের পুত্র ফয়জুল হক (৫০), তার পুত্র শায়েস্তা মিয়া (২৫), স্ত্রী আম্বিয়া বেগম (৪৫) ও বাওয়ানপুর (পশ্চিমপাড়া) গ্রামের ইউনুছ আলী পুত্র আসকর মিয়া (২৫)। অভিযোগ দায়ের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জানাগেছে, বাওনপুর গ্রামের আব্দুস সোবহানের পুত্র গোলাম মস্তফা ও একই গ্রামের আব্দুর রহমানের পুত্র ফয়জুল হকের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এনিয়ে গত বৃহস্পতিবার সকালে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে শুক্রবার সকাল ৮টায় ফয়জুল হক লোকজন গোলাম মস্তফার বসত ঘরে হামলা চালিয়ে ভাংচুর করেন। এসময় গোলাম মস্তফার স্ত্রী রায়না বেগমকে তারা মারধর করে। এতে তিনি আহত হন। এঘটনায় ওই দিন প্রতিপক্ষের চারজনের নাম উল্লেখ করে রায়না বেগম বিশ্বনাথ থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
এব্যাপারে গোলাম মস্তফা সাংবাদিকদের বলেন, আমাদের একটি জমি জোরপূর্বকভাবে ভোগদখল করে আসছেন ফয়জুল হক। এনিয়ে প্রথমে গত বৃহস্পতিবার সকালে আমার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ফয়জুল হকের ছেলে শায়েস্তা মিয়া আমাকে মারধর করে। পরদিন শুক্রবার সকালে আমার বসত ঘরে তারা হামলা চালায় ও ঘর ভাংচুর করে। এসময় তারা আমার স্ত্রীকে মারধর ও লাঞ্ছিত করে। তারা আমার ঘরে থাকা নগদ ৪৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। তিনি জানান, তার বসতঘর ভেঙ্গে ফেলার কারণে স্ত্রী ও ২ সন্তানকে নিয়ে তিনি ৫দিন ধরে খোলা আকাশের নীচে বসবাস করে আসছেন।
এ বিষয়ে ফয়জুল হকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, দিনমজুরের বসতঘর ভাংচুর করা হলে বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে।