ন্যান্সির আচরনে বিব্রত তারেক জিয়া

Nancy Singerসুরমা টাইমস ডেস্কঃ সম্প্রতি একটি পত্রিকায় সাক্ষাৎকারে ন্যান্সি বলেছেন, ‘আমার জীবনের শেষ ইচ্ছা আমি তারেক রহমানের সঙ্গে একবার দেখা করতে চাই’।আর সেই ঘটনায় গায়িকা ন্যান্সিকে নিয়ে এখন চারদিকে হাসির রোল। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও ব্লগেও চলছে এসব নিয়ে ব্যাপক গুঞ্জন ।অধিকাংশদের মতে, গানের বাবসায় ভাটা পড়ায় ন্যান্সি রাজনীতিতে এসে সুবিধা নেয়ার জন্যই নানা হাস্যকর ‘নাটক’ করে বেড়াচ্ছেন। কিন্তু নাটকগুলো ছেলেমানুষী এবং অপরিপক্ক বলেই মনে করছেন সবাই। কারণ বারবার সুকৌশলে ধীরে ধীরে ন্যান্সি নিজেই নিজের রাজনৈতিক উচ্চাভিলাষ প্রকাশ করছেন।
একটি জাতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে তিনি রাজনৈতিক দল বিএনপিতে যোগ দেবেন বলেও মন্তব্য করেন। সাক্ষাৎকারটি প্রকাশ হলে ন্যান্সি নিজেই সেটা ফেসবুকে শেয়ারও করে দিয়েছিলেন। এ নিয়ে ফেসবুকে শুরু হয় ব্যাপক সমালোচনা ও হাসাহাসি।
বেশির ভাগ ফেসবুকারই মন্তব্য করেছেন, রাজনৈতিকভাবে সুবিধা নেওয়ার জন্যই ন্যান্সি সর্বশেষ আত্মহত্যার ‘নাটক’ করেন। কারণ তিনি ইঙ্গিতে বলার চেষ্টা করেছেন, বিএনপির পক্ষে স্ট্যাটাস দেওয়ায় সরকার সমর্থকরা তার বিভিন্ন স্টেজশো বাতিল করছেন। এতে তিনি জীবিকা নির্বাহ করতে পারছেন না। তাই ঘুমের বড়ি খেয়ে ঘুমানোর চেষ্টা করেছেন। পরে অসুস্থ হয়ে পড়লে সবাই আত্মহত্যা বলে প্রচার করেছে।
ফেসবুকার ও অনলাইন একটিভিস্ট দের মতে , দেশে বিএনপি সমর্থকশিল্পী অনেক আছেন। সবাই ঠিকমতোই স্টেজশো করছেন, নতুন নতুন গান গাইছেন। তাদের কোনো সমস্যা হলো না, ন্যান্সিকে নিয়ে কেন?
এদিকে ‘জীবনের শেষ ইচ্ছা তারেক রহমানের সঙ্গে দেখা করা’ নিয়ে হাসাহাসি হওয়ায় ন্যান্সি গতকাল তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে লিখেছেন , তিনি কথাটা এভাবে বলেননি। সাংবাদিকরা বাড়িয়ে লিখছেন। এটা হলুদ সাংবাদিকতা।
অথচ ন্যান্সি নিজেই তার সাক্ষাৎকারটি ফেসবুকে শেয়ার দিয়েছিলেন। তাই ন্যান্সির স্ট্যাটাস নিয়ে ফেসবুকে নতুন করে আবার সমালোচনা শুরু হয়েছে।একসময়ের জনপ্রিয় শিল্পী ন্যান্সির এই ধূর্ত আচরন নানান রকম বিতর্কের সৃস্টি করে চলেছে । অনেকের মন্তব্য এভাবে ন্যান্সি নিজের ইমেজ জনপ্রিয়তা নিজেই শুন্যের কোঠায় পৌছে দিয়েছে । এছাড়াও ন্যান্সির সাময়িক কিছু আচরন ও অসংলগ্ন কথাবার্তায় অনেকে সন্দিহান তার ব্যাক্তিত্ব বোধ নিয়ে,ফেসবুকে অনেকেই মন্তব্য করেছেন আপাতত ন্যান্সি হয়তো চরম মানসিক অস্থিরতায় ভুগছে । -আত্মহত্যার পরে ন্যান্সির চিকিৎসক গনমাধ্যমকে ৬০ টি ঘুমের ওষুধ খাবার কথা জানালেও সুস্থ্য হবার পর ন্যান্সি এই কথা উড়িয়ে দিয়ে বলেন মাত্র ৫ টি ট্যাবলেট খেয়েছিলেন ঘুমের জন্য,
অন্যদিকে, একাধিক জাতীয় পত্রিকা ও গনমাধ্যমের অনুসন্ধানে স্বামীর সাথে সম্পর্কের অবনতির কারনেই ন্যান্সির আত্মহত্যা চেষ্টা খবর প্রকাশ হলে -সুস্থ্য হবার পর ন্যান্সি এই খবরকেও কৌশলে উড়িয়ে দেয়ার চেষ্টা করে ।
অনলাইন একটিভিস্ট জাহাঙ্গীর আলম রুবেল বলেন, ইদানিং সেলিব্রেটিদের স্ক্যান্ডাল একটা নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে, স্ক্যান্ডাল না থাকলে বুঝি সেলিব্রেটি হতে পারা যায়না এমনটা ভেবেই এরা পরিকল্পিতভাবে স্কান্ডালের জন্ম দিচ্ছে কিনা তা খতিয়ে দেখা প্রয়োজন ।
এদিকে ন্যান্সির আবদারে বিএনপিতেও চলছে নানামুখি আলোচনা ।বিএনপির একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে খোদ তারেক রহমান ন্যান্সির এই অদ্ভুত আচরনে চরম ‘বিরক্ত এবং বিব্রত’ হয়েছেন ।