ইলিয়াস ‘নিখোঁজের’ ২৮ মাস : বিশ্বনাথে সমাবেশ আজ

Elias Aliতজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী এবং তার গাড়ী চালক আনসার আলী ‘নিখোঁজের’ ২৮ মাস পূর্ণ হচ্ছে আজ রবিবার। ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে নিজ বাসায় ফেরার পথে রাজধানী ঢাকার মহাখালী থেকে ‘নিখোঁজ’ হন বিএনপি নেতা ইলিয়াস আলী ও তাঁর বিশ্বস্থ গাড়ী চালক। ‘নিখোঁজ’ হওয়ার দীর্ঘ দিন পেরিয়ে গেলেও তাদের কোন সন্ধান এখনও পাওয়া যায়নি কিংবা ইলিয়াস আলীর মত একজন প্রভাবশালী উদীয়মান তরুণ রাজনীতিবিদ ‘নিখোঁজ’ হওয়ার পেছনের কারণ আজো জানা যায়নি। ইলিয়াস আলীর সন্ধান দাবিতে আজ রবিবার বিকেল সাড়ে ৪টায় তাঁর জন্মস্থান বিশ্বনাথ উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা বিএনপির সভাপতি জালালউদ্দিন চেয়ারম্যান।
‘নিখোঁজ’ হওয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও তাদের কোন সন্ধান না পাওয়ায় ইলিয়াস আলীর নিজ জন্মভূমি বিশ্বনাথ উপজেলাবাসীর মধ্যে বিরাজ করছে হতাশা। কিন্ত শেষ হচ্ছে না অপেক্ষার প্রহর। কবে শেষ হবে এই অপেক্ষার পালা, কবে ফুঁটবে ইলিয়াস আলী ও আনসার আলীর পরিবারের মুখে হাসি এই ঘুরপাক খাচ্ছে সর্বত্র। তবুও ‘নিখোঁজ’ ইলিয়াস আলীর অপেক্ষায় অধির আগ্রহে অপেক্ষা করছেন তার পরিবার, নিজ দলের নেতাকর্মীরা ও বিশ্বনাথের সর্বস্থরের মানুষ।
স্বামীর খোঁজে দিশেহারা ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদির লুনা। পিতাকে ফিরে পাবার আশায় বুকে পাথর বেঁধে দিন যাপন করছে ইলিয়াসের পুত্র আবরার ইলিয়াস, লাবিব সারার ও মেয়ে সাইয়ারা নাওয়াল। পরিবারের একটাই দাবি তারা যে কোন মূল্যে ইলিয়াস আলী ও তাঁর গাড়ী চালক আনসার আলীকে অক্ষত এবং সুস্থ অবস্থায় তাদের মাঝে ফিরে পেতে চান।