“সফল ক্ষুদ্র উদ্যোক্তা সম্মাননা পদক” পেলেন বিশ্বনাথের বেলাল ও কিসমত

photo1তজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ কৃষি প্রযুক্তি ও মৎস্য খাতে অবদান রাখায় বেলাল আহমদ ইমরান ও বাগান বাড়ি নার্সারীতে অবদান রাখায় আকবর হোসেন কিসমত ২০১৪ “সফল ক্ষুদ্র উদ্যোক্তা সম্মাননা পদক” লাভ করলেন বিশ্বনাথের ওই দুই যুবক। বেলাল আহমদ ইমরান উপজেলার অলংকারী ইউনিয়নের রামধানা গ্রামের মো. আপ্তাব আলীর ছেলে ও আকবর হোসেন কিসমত বিশ্বনাথ সদর ইউনিয়নের পূর্ব জানাইয়া (বাগান বাড়ি) গ্রামের মৃত: আব্দুল মোতালিবের কনিষ্ট ছেলে।
২০১৪ “সফল ক্ষুদ্র উদ্যোক্তা সম্মাননা পদক” বিতরণ অনুষ্ঠান গত রবিবার রাজধানী ঢাকার ফাইভ স্টার হোটেল প্যান প্যাসিফিক সোনাগাঁও এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইন্টারন্যাশনাল বিজসেন ফোরান অফ বাংলাদেশ (আইবিএফবি) এর আয়োজনে ‘‘সফল ক্ষুদ্র উদ্যোক্তা সম্মাননা পদক-২০১৪’’ অনুষ্ঠানের সভাপতিত্বে করেন ফোরামের প্রেসিডেন্ট হাফিজুর রহমান খান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে.এম.হাবিব উল্লাহ, এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।
অনুষ্ঠানে কৃষিপন্য প্রক্রিয়াজাতকরণ, কৃষি উপকরণ ও কৃষি প্রযুক্তি, হস্তশিল্প, মৎস্য ও প্রাণীসম্পদ, হালকা প্রকৌশল শিল্প ও নার্সারী উন্নয়নের বিশেষ অবদারাখায় সারা দেশ থেকে ১৪ জনকে এই সম্মাননা পদক প্রদান করা হয়। এর মধ্যে কৃষি প্রযুক্তি, মৎস্য ও প্রাণীসম্পদ এ বিশেষ অবদানের জন্য বিশ্বনাথের বেলাল আহমদ ইমরান এবং নার্সারী উন্নয়নের জন্য বিশ্বনাথের ব্যবসায়ী আকবর হোসেন কিসমতকে এই পদক প্রদান করা হয়।
বেলাল আহমদ ইমরান বলেন, পদক পাওয়া পেছনে অবদান রয়েছে পরিবার ও বিশ্বনাথের সাবেক কৃষি অফিসার খায়রুল আমিন এর। তিনি বলেন, পদক পাওয়ায় খুশি। আগামীতে এধারা অব্যাহত রাখতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।
এ ব্যাপারে আকবর হোসেন কিসমত বলেন, কাজের স্বকৃতি পেলাম। পদক পাওয়ায় খুব ভাল লেগেছে। তিনি বলেন, ভবিষৎত চলার ক্ষেত্রে পুরস্কারটি আরো এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছি। পুরস্কারটি বিশ্বনাথবাসীকে উৎসর্গ করলান।
উপজেলা মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) নির্মল চন্দ্র বণিক বলেন, বিশ্বনাথবাসীর জন্য খুশির খবর। যারা পুরস্কার পেয়েছেন তারা উদ্দ্যোমী যুবক। তারা পুরস্কার পাওয়ার যোগ্য।