স্বামীর সন্ধান দাবিতে রাজপথে নামছেন ইলিয়াসপত্নী লুনা!

Elias Ali With Lunaসুরমা টাইমস ডেস্কঃ নিখোঁজ কেন্দ্রিয় বিএনপির সাংগঠনিক সম্পাদক,সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সাংসদ এম ইলিয়াস আলী নিখোঁজের ২৮ মাস পূর্ণ হবে রোববার। এমতাবস্থায় তার সন্ধান দাবিতে মাঠে নামছেন ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি লুনা!
তাঁর সন্ধান দাবিতে ওইদিন ঢাকায় মানববন্ধন কর্মসূচি পালনের আয়োজন করেছে ‘সিলেট জাতীয়তাবাদী ফোরাম’ । সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালনের কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জাতীয়তাবাদী ফোরামের সম্বনয়কারী চাকসু’র সাবেক আপ্যায়ন সম্পাদক, বিএনপি নেতা মামুনুর রশিদ (চাকসু মামুন)।
তিনি বলেন, এ মানববন্ধন কর্মসূচিতে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি লুনা ছাড়াও উপস্থিত থাকবেন বিশিষ্ট আইনজীবী ডা.শাহদিন মালিক, গণস্বাস্থের প্রতিষ্টাতা ডা. জাফর উল্লাহ, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ঢাকা মহানগরীর সদস্য সচিব হাবিব উন নবী খান সোহলে, সাবেক এমপি নিলুফা চৌধুরীসহ সুশীল সমাজ ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ।
জানাগেছে, দীর্ঘদিন ধরে ইলিয়াস আলী নিখোঁজ হলেও তাঁর সন্ধান দাবিতে স্ত্রী তাহসিনা রুশদি লুনাকে রাজপথে দেখা যায়নি। তবে বিভিন্ন গণমাধ্যমে স্বামীর সন্ধান দাবি করে আসছিলেন তিনি। এই প্রথম বারের মতো স্বামীর সন্ধান দাবিতে মাঠে নামছেন ইলিয়াসপত্নী।
ইতিমধ্যে সিলেট জেলা বিএনপির কমিটি ভেঙে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি থেকে ইলিয়াস আলীকে বাদ দিয়ে তাঁর স্ত্রী তাহসিনা রুশদি লুনাকে সদস্য করা হয়। ওই কমিটির মাধ্যমে লুনার রাজনীতিতে অভিষেক হয়। কমিটিতে স্থান পাওয়ার পর গত ১৩ জুলাই সিলেটের বিশ্বনাথে বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দলীয় অনুষ্টানে তাঁর অভিষেক হয়।
ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি রাজপথে নামার খবরে ইলিয়াস আলীর জন্ম স্থান সিলেটের বিশ্বনাথবাসী ও দলীয় নেতাকর্মীদের চাঙ্গাভাব পরিলক্ষিত হচ্ছে। রোববারের মানববন্ধন কর্মসূচিতে সিলেট জেলা বিএনপি ও বিশ্বনাথ বিএনপি ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণ থাকছে বলে দলীয় সূত্রে জানা গেছে। আর ওই দিনের কর্মসূচি দেখার জন্য বিশ্বনাথবাসীর চোঁখ থাকবে টিভি’র পর্দায়-এমনটি জানিয়েছেন এজনদের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।
এ ব্যাপারে বিশ্বনাথ উপজেলা বিএনপির আহবায়ক জালাল উদ্দিন বলেন, ‘আমাদের প্রিয় নেতার সন্ধান দাবিতে দেশের যেখানে আন্দোলনের ডাক দেওয়া হবে,সেখানেই হাজার হাজার নেতাকর্মী উপস্থিত থাকবে।’
তিনি বলেন, ‘ইলিয়াস আলীর সন্ধান দাবিতে ঢাকায় ‘সিলেট জাতীয়তাবাদী ফোরাম’ ডাকা মানবববন্ধনে ভাবি (তাহসিনা রুশদি লনুা) থাকার কথা রয়েছে। তবে ওইদিন ইলিয়াসের সন্ধান দাবিতে বিশ্বনাথে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।’