বালাগঞ্জে ৮টি জিপিএ-৫সহ ১হাজার ৯৬ জন শিক্ষার্থী কৃতকার্য : পাশের হার ৬৯.৮০শতাংশ

এসএম হেলাল, বালাগঞ্জ: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায়, বালাগঞ্জ উপজেলায় পাশের হার ৬৯.৮০শতাংশ। এবারের বালাগঞ্জ ও ওসমানীনগরের ৫টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১হাজার ৫শ’ ৭০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ১হাজার ৯৬ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। কলেজ গুলো হচ্ছে বালাগঞ্জ ডিগ্রী কলেজ, তাজপুর মহাবিদ্যালয়, দয়ামীর কলেজ, ইকবাল আহমদ স্কুল এন্ড কলেজ এবং গোয়ালা বাজার আদর্শ মহিলা কলেজ। এর মধ্যে বালাগঞ্জ ডিগ্রী কলেজ সবচেয়ে সেরা রেজাল্ট করেছে।

কলেজ ওয়ারী , বালাগঞ্জ ডিগ্রী কলেজে পাশের হার প্রায় ৭৫.৫০ শতাংশ। ৪’শ ৪জন পরীক্ষার্থীর মধ্যে ৩শ’ ৫জন কৃতকার্য হয়েছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫জন।
তাজপুর ডিগ্রী কলেজে পাশের হার ৬৭.০৯ শতাংশ। ৬’শ ২৩জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৪’শ ২০জন কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১জন।
গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রী কলেজ পাশের হার প্রায় ৬৭শতাংশ। ৩’শ ৬৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে কৃতকার্য হয়েছে ২’শ ৪৩জন।
দয়ামীর কলেজে পাশের হার ৭৮ শতাংশ। ১শ’৫২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ১শ’১৮জন।
বুরঙ্গা ইকবাল আহমদ কলেজে পাশের হার প্রায় ৭৭.৯৪ শতাংশ। ৬৮জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ৫৩জন। জিপিএ-৫ পেয়েছে ২জন শিক্ষার্থী।
বালাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ্ ফরিদী বলেন, শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক, গর্ভেনিং কমিটিসহ এ প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকলের সম্মমিলিত প্রচেষ্টায় উপজেলার মধ্যে এবারও বালাগঞ্জ ডিগ্রী কলেজ সবচেয়ে সেরা রেজাল্ট করেছে। আশা করি আগামীতে সকলের প্রচেষ্টায় আরো ভাল ফলাফল আসবে।