বিশ্বনাথে চুরি বৃদ্ধি, চোরের গুলিতে আহত ১

তিন মাসে ৭টি অটোরিসকা ও তিনটি মোটরসাইকেল চুরি, পুলিশের টহল জোরদার

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথে ইদানিং অটোরিসকা চুরি বৃদ্ধি পেয়েছে। গ্যারেজের তালা ভেঙ্গে গত তিন মাসে দৌলতপুর এলাকার প্রায় ৫টি অটোরিসকা ও তিনটি মোটরসাইকেল চুরির খবর পাওয়া গেছে। এনিয়ে অটোরিসকা ও মোটরসাইকেল মালিকরা রাতে ঘুমাতে পারছেন না। চোর আতংকে রয়েছে গোটা এলাকা।
এদিকে গত শনিবার রাতে দৌলতপুর গ্রামের বাবুলের অটোরিসকা চুরি করতে গ্যারেজের তালা ভাঙ্গা শুরু করে চোরের দল। এসময় গ্যারেজের পাশের রুমে থাকা দৌলতপুর গ্রামের মামুন চোরেরা গ্যারেজের তালা ভাঙ্গার বিষয়টি আচ করতে পারেন। এসময় তার ভাই সুলেহ কে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে তার ভাই সুহেল ঘটনাস্থলে আসলে চোরেরা পালিয়ে যাওয়ার সময় পাইব গান দিয়ে গুলি করে। এতে আহত হন সুহেল মিয়া (৩২)। ফলে গাড়ি চুরি করে নিয়ে যেতে পারেনি চোরের দল।
এদিকে গত তিন মাসে দৌলতপুর গ্রামসহ আশপাশ এলাকার প্রায় ৫টি অটোরিসকা চুরি করে নিয়ে যায় চোরের দল। জানাগেছে, সত্তিশ গ্রামের বাবুল মিয়া, চরচন্ডি গ্রামের ছুরত মিয়া, একই গ্রামের আবদুল মিয়া ও আটপাড়া গ্রামের রিয়াজ আলীর অটোরিসকা গ্যারেজের তালা ভেঙ্গে নিয়ে গেছে চোরের দল। দুটি গাড়ি উদ্ধার হলেও এখনও তিনটি গাড়ি উদ্ধার হয়নি। অপরদিকে নোয়াগাঁও গ্রামের কাওছার আহমদ ও একই গ্রামের আকবর আলী শুকুরের অটোরিসকা চুরি করে নিয়ে যায় চোরেরদল। আটপাড়া গ্রামের ডাক্তার শাহাদাত হোসেন’র দুটি মোটরসাইকেল ও হাসনাজি গ্রামের বিলাল আহমদের একটি মোটরসাইকেল চুরি হয়েছে।
এ ব্যাপারে দৌলতপুর গ্রামের অনেকেই জানান, গ্যারেজে তালা দিয়েও অটোরিসকা ও মোটরসাইকেল রাখা যাচ্ছেনা। চোরেরা প্রায় সময় গাড়িগুলো চুরি করে নিয়ে যাচ্ছে। ফলে আতংকে রয়েছেন এলাকাবাসি। তারা চুরি বন্ধে প্রশাসনের সু-দৃষ্ঠি কামনা করেছেন।
থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, চুরি বন্ধে পুলিশের টহল জোরদার করা হয়েছে। তালিকা করা হচ্ছে চুর, ছিনতাইকারী ও অপরাধীদের। এদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেফতার করা হবে বলে তিনি জানান।