সুনামগঞ্জে হাসপাতালের টাকা লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

Human Chain Sunamgonj 11-08-2014সুনামগঞ্জ: সুনামগঞ্জ সদর হাসপাতালের সংস্কার ও নবায়ন কাজের পৌনে ৬ কোটি লুটপাটের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে সচেতন সুনামগঞ্জবাসী ও সরকারি কলেজের শিক্ষার্থীরা।
সোমবার বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ সিভিল সার্জনের কার্যালয়ের প্রধান ফটকের সামনে সচেতন সুনামগঞ্জবাসী ও সুনামগঞ্জ সরকারি কলেজের শিক্ষাথীদের পৃথক ব্যানারে এ মানববন্ধন কর্মর্সূচি পালন করা হয়।
ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় নেতা নাজমুল হুদা হিমেল, ব্যবসায়ী মোজাহিদুল ইসলাম মজনু, সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জ মিররের সম্পাদক তাওসিফ মোনাওয়ার, সাংবাদিক আব্দুস শহিদ, ছাত্রনেতা প্রভাংশু তালুকদার বিপ্টু, নূর মোহাম্মদ স্বজন প্রমুখ।
বক্তরা বলেন, কাজ শেষ হওয়ার আগেই ঠিকাদারি প্রতিষ্ঠান পুরো বিল তুলে নিয়েছে বলে জানা গেছে। এ অনিয়মের বিষয়ে সুনামগঞ্জ গণপূর্ত বিভাগকে একাধিকবার জানালেও কোনো লাভ হয়নি।
বক্তারা আরো বলেন, ২৫০ শয্যার সুনামগঞ্জ সদর হাসপাতালের সংস্কার ও নবায়ন কাজ শুরু হয় গত এপ্রিল মাসে। পাঁচ কোটি ৭১ লাখ টাকার এ কাজ করেছে ঢাকার এম আলম এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
কাজের মধ্যে উল্লেখযাগ্য হলো, হাসপাতালের মূল ভবনসহ সব ভবন নতুনভাবে রঙ করা, টাইলস লাগানো, পুরোনো বিদ্যুৎ-সংযোগ পরিবর্তন, নতুন একটি ট্রান্সফরমার বসানো, ১৫টি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বসানো, সব কক্ষের পুরনো দরজা-জানালা পরিবর্তন, বৈদ্যুতিক পাখা পরিবর্তন, হাসপাতাল এলাকায় গভীর নলকূপ ও তিনটি সেপটিক ট্যাংক স্থাপন, হাসপাতালের সীমানা প্রাচীর উঁচু করে ওপরে গ্রিল লাগানো।
বক্তারা বলেন, কাজের শুরু থেকেই অনিয়ম করছিল ঠিকাদারের লোকজন। তারা সীমানাপ্রাচীরের গ্রিল ঠিকভাবে লাগায়নি। নতুন জানালা না লাগিয়ে পুরোনো জানালাগুলোই সামান্য সংস্কার করে রঙ করে দিয়েছে। ড্রেন সম্প্রসারণ করার কথা থাকলেও ঠিকাদারের লোকজন শুধু সেগুলো পরিস্কার করেছে এবং ভবনে রঙ করা হয়েছে কোনোরকম। উন্নয়নের নামে হয়েছে পুকুরচুরি।
মানববন্ধন ও সমাবেশ শেষে বক্তারা এই লুটপাটের সঠিক তদন্ত ও জড়িতদের শাস্তির আওতায় আনার দাবী জানান।