ছাগলের দাম আড়াই লাখ টাকা!

Patha Goatসুরমা টাইমস ডেস্কঃ হিন্দু ধর্মালম্বীদের মনসা পূজা আর মাত্র কয়েকদিন বাকী। আগামী ১৭ই আগস্ট ৩০ শ্রাবন মনসা পূজা। পূজাকে ঘিরে পটিয়ায় জমে উঠেছে জমজমাট “পাঁঠা” ছাগলের বাজার। বৃহত্তর চট্টগ্রামের মধ্যে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ছাগলের বাজার চট্টগ্রাম জেলার মধ্যে বড় বাজার হিসেবে খ্যাত। গত শুক্রবার এ বাজারেই একটি পাঁঠার দাম হাকা হয় সাড়ে তিন লাখ টাকা।
জানা যায়, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি জেলাসহ বিভিন্ন উপজেলা থেকে এই বাজারে আনা হয় বিভিন্ন জাতের বড় বড় পাঠাঁ ছাগল। কিছু কিছু ছাগল রাজশাহী ও পাবনা জেলা থেকেও আসে। পটিয়া উপজেলার কচুয়াই গ্রামের অলির হাট থেকে টিপু সর্দার নামের এক ব্যাক্তি বাজারে আনেন একটি পাঁঠা ছাগল। দেশীয় জাতের এই পাঁঠা ছাগলের দাম হাকা হয়েছিল সাড়ে তিন লাখ টাকা।
এছাড়াও ১ লক্ষ ও দেড় লক্ষ টাকা মূল্যের অনেকগুলো ছাগল বাজারে এসেছে। এর মধ্যে উপজেলার অলির হাট এলাকার উজ্জল বিশ্বাস নামে এক ব্যক্তি ২ লাখ ২০ হাজার টাকায় একটি পাঠাঁ ছাগল বিক্রয় করেন। ছাগলটির ক্রেতা নগরীর হাজারী গলির মিলন জয়েলার্সের মালিক প্রদীপ ধর। এছাড়াও পাচঁ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকার মধ্যে প্রায় পাঁচ শতাধিক ছাগল বেচাকেনা হয় বলে জানান হাটের ইজারাদার সদস্য ব্যবসায়ী আহমদ কবির।