পুলিশের বাধায় নগরীতে মিছিল করতে পারেনি চা শ্রমিক সংঘ

Police Stoped Tea Garden Workers Tea Garden Workersসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটে পুলিশি বাধায় মিছিল করতে পারেনি সিলেট চা-শ্রমিক সংঘের নেতাকর্মীরা। তবে মিছিল ছাড়াই জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিতে পেরেছে। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিতে রোববার দুপুর ১২টায় মালনীছড়া চা-বাগান এলাকায় জড়ো হন সিলেট চা-শ্রমিক সংঘের নেতাকর্মীরা। এসময় সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা অবনতির আশঙ্কায় মিছিল নিয়ে নগরীতে প্রবেশ করতে দেয়নি।
পরে পুলিশের পরামর্শে একটি প্রতিনিধি দল স্মারিকলিপিটি পুলিশের ভ্যানে করে তারা জেলা প্রশাসক কার্যালয়ে পৌছেন। অত:পর জেলা প্রশাসকের কাছে তাদের ১২ দফা দাবি সম্বলিত হস্তান্তর করেন।
প্রতিনিধি দলে ছিলেন সুধন তলা, জয় মাহাত্ম কুরমি, শংকর নায়েখ, সুনিল মুদি, মঙ্গল চাষা। স্মারকলিপি সূত্রে জানা গেছে, সিলেটে শ্রম আদালত স্থাপন, কালাগুল চা বাগান চালু, মিথ্যা মামলা প্রত্যাহার, নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি, শ্রমিকদের ৩০০ টাকা মজুরি বাড়ানোসহ দশ দফা দাবি জানিয়েছেন চা শ্রমিকরা। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশিনার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, শ্রমিকরা যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি না ঘটায় সে জন্য তাদের একটি প্রতিনিধি দলকে স্মারকলিপি দেয়ার জন্য পাঠানো হয়েছে। পরে শ্রমিকরা চা বাগান এলাকায় শান্তিপূর্নভাবে মিছিল-সমাবেশ করে চলে যায়।