পিয়াইন নদীতে সাঁতার কাটার ওপর নিষেধাজ্ঞা

Jaflongসুরমা টাইমস ডেস্কঃ জাফলংয়ের পিয়াইন নদীতে সাঁতার কাটার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবার ঈদের ছুটিতে বেড়াতে গিয়ে ৪ পর্যটকের মৃত্যুর ঘটনায় সিলেট জেলা প্রশাসন এমন উদ্যোগ নিয়েছে। সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানিয়েছেন, গোয়াইনঘাটের ইউএনও ও ওসির নেতৃত্বে আজ শুক্রবার সকাল থেকে সেখানে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছে। কোন পর্যটক যাতে নদীতে নামতে না পারে-তারা সে বিষয়টি তারা তদারকি করবেন।
তিনি বলেন, এ বছর জাফলংয়ে বিপুল সংখ্যক পর্যটক বেড়াতে এসেছিলেন-এটা ছিল আশাব্যঞ্জক। কিন্তু, পর্যটকদের নিরাপত্তার জন্য বাধ্য হয়েই আমাদেরকে এ পদক্ষেপ নিতে হচ্ছে। গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আজিজুল ইসলাম জানান, গত রাতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকায় মাইকিং করা হয়েছে। আজ শুক্রবারও সেখানে মাইকিং করা হচ্ছে। এরই মধ্যে ওই এলাকায় বিপুল সংখ্যক বিজিবি, পুলিশ ও গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, ঈদের ছুটিতে জাফলংয়ে বেড়াতে আসা ৪ জন পর্যটক এরই মধ্যে মারা গেছেন। তারা হলেন–মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বিছামনি গ্রামের খুর্শেদ মিয়ার ছেলে সাকিল (১০), একই উপজেলার বিলবরনগর গ্রামের বাছির মিয়ার ছেলে মামুন (২২),গুলবাড়ি গ্রামের আব্দুর রহিমের ছেলে সাদেক হোসেন(২০) ও সিলেট নগরীর শাহী ঈদগাহের খুরশেদ আলমের পুত্র কামরুল ইসলাম(২০)।