সিলেটের উন্নয়ন নিশ্চিত করতে বিভাগীয় সরকার গঠন অপরিহার্য

গণদাবী ফোরামের জরুরী সভায় বক্তাগণ

Gonodabi-Furam-Sylhetসিলেট বিভাগ গণদাবী ফোরাম আয়োজিত আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, সিলেটে বিপুল প্রাকৃতিক সম্পদ থাকা সত্ত্বেও সিলেটবাসী তাদের ন্যায্য হিস্যা পাচ্ছে না। রাষ্ট্র ক্ষমতা ও দেশের সম্পদ কেন্দ্রে পুঞ্জিভূত থাকায় দেশের সুষম উন্নয়ন হচ্ছে না। এ জন্য সকল অঞ্চলের সুষম উন্নয়ন, সুশাসন ও সুবিচার প্রতিষ্ঠার জন্য ক্ষমতার বিকেন্দ্রীকরণ করে বিভাগীয় সরকার গঠন অপরিহার্য।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গত শুক্রবার ২৮ আগষ্ট বিকেলে নগরীর সুরমা মার্কেটস্থ কার্যালয়ে এক জরুরী আলোচনা সভায় বক্তাগণ উপরোক্ত অভিমত ব্যক্ত করেন। সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব আখলাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলনের উপস্থাপনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও আইনজীবি মুজিবুর রহমান চৌধুরী এডভোকেট। তিনি তার বক্তব্যে বলেন, সিলেটের অধিকার প্রতিষ্ঠার জন্য মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি ন্যায্য দাবী আদায়ে সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান।
আলোচনা সভায় গৃহীত সিদ্ধান্তে মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর ওসমানীর জন্ম দিবস উপলক্ষে সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আগামী ১লা সেপ্টেম্বর দুপুর ২ টায় সংগঠনের ৩/১৩ সুরমা মার্কেটস্থ কার্যালয়ে ‘বঙ্গবীর ওসমানীর জীবন ও কর্ম’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে।
সভায় সাবেক প্রধান মন্ত্রী কাজী জাফর আহমদ ও গোলাপগঞ্জের বিশিষ্ট মুক্তিযোদ্ধা হুমায়ুন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ ও তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভায় সিলেট বিভাগের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্থ লোকদের ত্রাণ সামগ্রী, নগদ অর্থ এবং বিনামূল্যে সার প্রদানের জন্য সরকারের কাছে দাবী জানানো হয়।
আলোচনা সভায় সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটি, সিলেট জেলা কমিটি এবং বিভিন্ন উপজেলা কমিটির পক্ষে বক্তব্য রাখেন চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, ইয়াওর বক্ত চৌধুরী, সমাজসেবী শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মহিউদ্দীন আহমদ ও কাজী গোলাম মর্তুজা, শামীম হাসান চৌধুরী এডভোকেট, মাওলানা রফিকুল ইসলাম খান, আবেদ আক্তার চৌধুরী, বিভাস রঞ্জন চৌধুরী, কাউন্সিলর কহিনুর ইয়াসমিন ঝর্ণা, কাউন্সিলর শামীমা স্বাধীন, অধ্যাপক এম.এ. মুহিত, এম.এ. জলিল, সৈয়দ মোস্তাফিজুর রহমান, সিরাজ উদ্দীন, নজরুল ইসলাম, তেরা মিয়া, রাজীব দাস, মাওলানা হোসাইন আহমদ, এম.এ. ওয়াহিদ চৌধুরী, জাহির উদ্দিন, ইস্তিয়াকুজ্জামান রবিন, শওকত আলী, রিপন মিয়া, ইমরান খান রায়হান প্রমুখ। বিজ্ঞপ্তি