পিয়াইন নদীতে নৌকা ডুবিতে তিন পর্যটকের মুত্যু

Jaflongগোয়াইনঘাট প্রতিনিধিঃ জাফলং পিয়াইন নদীতে পর্যটকবাহী একটি কাঠের নৌকা ডুবে এক শিশুসহ ৩জন পর্যটক নিহত হয়েছেন। পরে রাতে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন-মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বিছামনি গ্রামের খুর্শেদ মিয়ার ছেলে সাকিল (১২), একই উপজেলার বিলবরনগর গ্রামের বাছির মিয়ার ছেলে মামুন (২২) ও গুলবাড়ি গ্রামের আব্দুর রহিমের ছেলে সাদেক হোসেন (২০)।
বৃহস্পতিবার রাত পৌনে ১০টারদিকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা তাদের লাশ উদ্ধার করে। রাত ১০টায় ঘটনাস্থলে থাকা গোয়াইনঘাট থানার উ পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, বিকেল সাড়ে ৪টার দিকে খাসিয়াপুঞ্জি থেকে নৌকাযোগে বল্লাঘাট আসার পথে পিয়াইন নদীতে নৌকাডুবিতে এই তিন পর্যটক নিখোঁজ হন। পর্যটকবাহী নৌকাটিতে ১৬/২০জন যাত্রী তোলা হয়েছিল। ডুবে যাওয়ার পর বাকিরা তীরে উঠতে পারলেও তিনজন নিখোঁজ হন। পরে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ডুবুরীরা নিখোন এই তিন যাত্রীর মৃতদেহ উদ্ধার করে
এর আগে জাফলং পিয়াইন নদী থেকে আরো দুই জনের লাশ উদ্ধার করা হয়। গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই জানান,জাফলংয়ে ঘুরতে আসা এসব পর্যটক খাসিয়া পুঞ্জিতে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে নৌকাযোগে জাফলং বল্লাঘাট ফেরার পথে এ ঘটনা ঘটে।
তিনি জানান, নৌকাতে ১৫/২০ জন লোক ছিলেন। বাকিরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও উল্লিখিত তিনজন নিখোঁজ হন। এর আগে বৃহস্পতিবার সকালে কামরুল ইসলাম (২০) নামে এক যুবক এবং অজ্ঞাত আরেক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।