ইসরাইলি পণ্য বন্ধের ইস্যুতে সরকারিভাবে পদক্ষেপ নেয়া হোক

সিলেটে ‘হিউম্যান ফর হিউম্যান’র মানববন্ধনে বক্তারা

NEWS MANOB BONDHON copyসম্রাজ্যবাদের দোসর, ইহুদী রাষ্ট্র ইসরাইল কতৃক পবিত্র রামজান মাসে নিরীহ ফিলিস্তিনি মুসলমানদের হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বেলা ২ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ‘হিউম্যান ফর হিউম্যান’র উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেছেন, নারী ও শিশুসহ শতাধিক নিরাপরাধ মুসলমানদের হত্যা করে ইসরাইলরা আবারো প্রমাণ করছে, তারা মানবতার শত্র“। তারা বিশ্বাসের শত্র“। ইসলাম ও মুসলমানের শত্র“। তারা বোমা তৈরি, মানুষ হত্যা ও ধৃষ্টতম ঔধ্যত্বের ট্রেনিং নিচ্ছে। তাদের অপতৎপরতার অগ্রাভিজান এখনই দমন করা হোক। সরকারিভাবে পদক্ষেপ নিয়ে তাদের পণ্য বন্ধ করা হোক।

‘হিউম্যান ফর হিউম্যান’র সভাপতি রোটারিয়ান মাওলানা মুহাম্মদ আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আরশদ নোমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শায়খুল হাদিস মাওলানা আতাউর রহমান কোম্পানিগঞ্জী। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ফিলিস্তিনের এই বিপদ ঘণমুহুর্তে জাতিসংঘ নীরবতা পালন করছে, এটা রহস্যজনক। তাদের এই নীরবতা প্রমাণ করে, মুসলিম সমাজকে ধ্বংস করার জন্য পশ্চিমা শক্তিগুলো যে ঐক্যবদ্ধ হয়েছে, সেখানে তাদের হাত রয়েছে। তিনি বলেন, আমেরিকাসহ পশ্চিমা অনেক দেশই মানবাধিকার আর গণতন্ত্র বলে চিৎকার করে কিন্তু ফিলিস্তিনে অসহায় মজলুম মুসলমানদের নির্বিচারে গণহত্যা চালিয়ে প্রতিদিনই নারী-শিশুদের হত্যা করছে, এসব তাদের চোখে পড়ে না।
বিশেষ অতিতির বক্তব্যে মাওলানা আবদুল মালিক চৌধুরী সরকারের নিকট ইসরাঈলের সকল প্রকার পণ্য বর্জন করার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশ সরকারের নিকট জাতীয় সংসদে ইসরাঈলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাবসহ তাদের পণ্য বর্জণ করার বিষয়ে আলোচনা করা হোক। ইসরাইলি পণ্য বন্ধের ইস্যুতে সরকারিভাবে পদক্ষেপ নেয়া হোক।
মানব বন্ধনে ‘হিউম্যান ফর হিউম্যান’র পক্ষ থেকে বক্তব্য রাখেন, সংগঠনের সহসভাপতি মাওলানা শিহাব উদ্দীন, মাওলানা ফয়সল আহমদ, সাহিত্য ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা আসাদ বিন সিরাজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজিম উদ্দীন ভাদেশ্বরী, অর্থ সম্পাদক মাওলানা আতিকুর রাহমান মাহফুজ, হাফিজ শাহিদ আহমদ হাতিমী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা জয়নুল আবেদিন, মাওলানা আলী নূর, সুনামগঞ্জ ছাত্র কল্যান পরিষদের সভাপতি আলি আহসান হাবিব, সিলেট রিপোর্ট ডটকমের সম্পাদক মাওলানা রুহুল আমিন নগরী, সুনামগঞ্জ ইয়ুথ ফোরামের আহবায়ক আবদুল আউয়াল মিসবাহ, ডেইলি আমার বাংলার নির্বাহী সম্পাদক মিসবাহ মনজুর, সাংবাদিক এম জে এইচ জামিল, মাই টিভি সিলেট প্রতিনিধি শাহীন আহমদ, বিজয় টিভি সিলেট প্রতিনিধি আমির হোসেন সাগর,
মাওলানা আফসারুল আমিন লায়েক, ক্বারী সাজিদুল হক, শহীদুল ইসলাম শাওন, ছাত্র নেতা রেজওয়ান আহমদ, মাহদি হাসান, আবদুর রকিব, আরিফ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি