আমার দেশ পাঠকমেলা সিলেট-এর আলোচনা সভা ও ইফতার মাহফিল

সত্য ও ন্যায় প্রতিষ্ঠার স্বার্থে মাহমুদুর রহমানের মুক্তি দেশপ্রেমিক জনতার অনিবার্য দাবীতে পরিণত হয়েছে
——-ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান

Amar Desh PatokMela Sylhet Iftar Photo-16-07-14ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান বলেছেন, দেশ ও জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত দেশবরন্যে ব্যাক্তিদের উপর চলছে নির্যাতনের ষ্টীম রোলার। ক্ষমতাসীন গোষ্ঠীর অগণতান্ত্রিক কর্মকান্ড দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামে নেতৃত্ব দেয়ায় জনপ্রিয় দৈনিক আমার দেশ পত্রিকাকে সরকার শুধু বন্ধই করেনি এর সম্পাদক সাহসী কলম যোদ্ধা মাহমুদুর রহমানকে বিনা বিচারে এক বছরেরও বেশী সময় ধরে কারাগারে আটকে রেখে নির্যাতন চালাচ্ছে। এই অবস্থা চলতে দেয়া যায়না। জালিমের বিরুদ্ধে সত্য কথা বলা সর্বোত্তম জিহাদ। আত্মশুদ্ধির মাস পবিত্র মাহে রমজান থেকে শিক্ষা নিয়ে সরকারের উচিত মাহমুদুর রহমানকে মুক্তি দেয়া। অন্যথায় জাতির এই অভিভাবকের মুক্তির দাবীতে দেশপ্রেমিক জনতাকে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি গতকাল বুধবার আমার দেশ পাঠকমেলা সিলেট আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। পাঠকমেলা সিলেট-এর সহ-সভাপতি আদিল রশীদ হুমায়ুন এর সভাপতিত্বে এবং সেক্রেটারী এমজেএইচ জামিল ও সহ-সেক্রেটারী সুলায়মান আল মাহমুদ-এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও মাহমুদুর রহমান মুক্তি সংগ্রাম কমিটি সিলেট-এর আহ্বায়ক লে: কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদ। নগরীর পাঠানটুলাস্থ ওয়েস্ট পয়েন্ট স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মাহফিলে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও আমার দেশ পাঠকমেলা সিলেট-এর উপদেষ্টা রেজাউল হাসান কয়েস লোদী।
শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার ছাত্র কামরুল ইসলাম নাদিম-এর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী, সিলেট মহানগর জামায়াতের অফিস সেক্রেটারী জাহেদুর রহমান চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগি মু. আব্দুর রহীম, লেবার পার্টি সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, বিজেপি (আন্দালিব পার্থ) সিলেট জেলা আহ্বায়ক মোজাম্মেল হোসেন লিটন, খেলাফত মজলিস সিলেট মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক কেএম আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক কবি মামুন সুলতান, জগন্নাথপুর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এম.এম সোহেল, মহানগর ছাত্রদলের স্কুল বিষয়ক সম্পাদক এমদাদুল হক স্বপন, মহানগর ছাত্রদল নেতা ও তালুকদার মানবকল্যান ফাউন্ডেশন সিলেট-এর সদস্য সচিব জাহেদ আহমদ তালুকদার, মহানগর জমিয়ত নেতা মাওলানা আবুল খায়ের, ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর সেক্রেটারী মাওলানা রুহুল আমীন, সুনামগঞ্জ ইয়ুথ ফোরাম সিলেট এর আহ্বায়ক আব্দুল আউয়াল মিসবাহ, তরুন আলেম মাওলানা আরশাদ নোমান।
পাঠকমেলা সিলেট-এর সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যের উপস্থিত ছিলেন, আমার দেশ পাঠকমেলা সিলেট-এর সহ-সভাপতি মু. রুহুল আমীন নগরী ও মানবাধিকার বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, দৈনিক বিজয়ের কন্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল, দৈনিক জালালাবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার আবু বকর সিদ্দিক, শিক্ষক মাওলানা এস এম মামুন তালুকদার, মাসিক সমাজ দর্পন পত্রিকার সম্পাদক শাহ এস এম ফরিদ, ছাত্রদল নেতা তফাজ্জুল ইসলাম কিবরিয়া, শফিউল মওলা রাজু, আলী আহসান হাবীব, শাহ আলম, জহিরুল ইসলাম আলাল ও আশিকুর রহমান, ছাত্র শিবির নেতা জাকারিয়া আহমদ, সাব্বির আহমদ, ইয়ামিন চৌধুরী, কামরুল হুদা ও এম. মারুফ রাজু, সুনামগঞ্জ ইয়ুথ ফোরাম সিলেট এর যুগ্ম আহ্বায়ক ফুজায়েল আহমদ রানা, আমার দেশ পত্রিকার শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফয়েজ মোরতাজা, দৈনিক সিলেট ডটকম এর শাবিপ্রবি প্রতিনিধি মো: শাহপরান, শীর্ষ নিউজ ডটকম শাবি প্রতিনিধি ফয়জুল্লাহ ওয়ালিফ, ছাত্র মজলিস মহানগর বায়তুল মাল ও প্রকাশনা সম্পাদক মো: শাহীন, সুনামগঞ্জ জেলা পাঠকমেলার সদস্য সচিব ইয়াহিয়া আহমদ মারফ, পাঠকমেলার সদস্য ও বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের মধ্যে থেকে উপস্থিত ছিলেন, মো: রায়হান উদ্দিন সোহেল, জবরুল ইসলাম, মনজুর হোসাইন আরিফ, মো: জালাল, তানভীর আহমদ, শাকিল মিয়া, সৈয়দ মোস্তাফিজুর রহমান, অলি আহমদ মোবাশ্বির, জুনায়েদ বিন মর্তুজা, নুরুল আমিন, শাহ আজিজুর রহমান, ইকবাল হোসেন, সাইফুল ইসলাম, আল-মামুন, জুবায়ের আহমদ, মোর্শেদ আহমদ ও জুনেদ আহমদ প্রমুখ।
মাহফিলে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি ও ইসরাঈলি হায়েনা কর্র্তৃক ফিলিস্তিনে শাহাদাতবরন কারীদের রুহের মাগফেরাত কামনা ও ফিলিস্তিনীদের স্বাধীনতা ও মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি অধ্যক্ষ মাসউদ খান। বিজ্ঞপ্তি