নগরীর প্রতি ওয়ার্ডে প্রতি মাসে ‘ওপেন হাউজ ডে’ করবেন সিসিক মেয়র

সুরমা টাইমস ডেস্কঃ সিলেট নগরীর প্রতিটা ওয়ার্ডে ওয়ার্ডে প্রতি মাসে একবার করে ‘ওপেন হাউজ ডে’ করার ঘোষণা দিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। সোমবার রাত ১১টায় নগরীর মীরাবাজারের আটপাড়া এলাকাস্থ লন্ডন টাওয়ারে অনুষ্ঠিত ‘সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই প্রতিরোধ ও আইনশৃঙ্খলা রক্ষা বিষয়ক’ মতবিনিময় সভায় তিনি এই ঘোষণা দেন। সিসিক ও একটি বিশেষ গোয়েন্দা সংস্থা এই মতবিনিময় সভার আয়োজ করে।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, সিলেট নগরীকে সন্ত্রাস, ছিনতাই, মাদক ও অপরাধমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা প্রয়োজন। এজন্য গোয়েন্দা সংস্থার পাশাপাশি সাধারণ মানুষকেও সহযোগিতা করতে হবে।
তিনি বলেন, এই ধরনের মতবিনিময় সভা সাধারণ মানুষের সাথে প্রশাসনে মেলবন্ধন ঘটাতে ভূমিকা রাখবে। এতে সাধারণ মানুষ মনখুলে তাদের সমস্যার কথা বলতে পারবে।
তিনি আরো বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে সন্ত্রসারী পালিয়ে যাবেই যাবে। এজন্য সকলকে সচেতন হতে হবে। অপরিচিত ব্যক্তিকে বাড়ি ভাড়া দেয়ার আগে ভালো করে খুঁজ নিতে হবে। রাতের বেলা মোটরসাইকেলযোগে উঠতি যুবকদের চলাফেরার দিকে আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকতে হবে।
মেয়র নগরীর যেসব এলাকার লাইটপোস্টের বাতি নেই, সেসব এলাকায় বাতি লাগানো হবে বলেও মন্তব্য করেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর উজ্জল। বক্তব্য রাখেন রফিকুল হোসেন, আলী হায়দার, আবদুল হানিফ চৌধুরী, এড. দেওয়ান গোলাম রাব্বানী প্রমুখ।
বক্তারা বিশেষ গোয়েন্দা সংস্থার এই ধরনের মতবিনিময় সভার উদ্যোগের প্রশংসা করে বলেন- এতে জনগণ নিরাপত্তা সচেতন হয়ে ওঠবে ও সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলায় সাহসী হয়ে ওঠবে। তাছাড়া জনগণ ভাববে আইনশৃঙ্খলা বাহিনী তাদের সাথে আছে।