পালিয়ে বাচলেন ওসি আতাউর : দুইবার হকারদের ধাওয়া

OC Ataur 14-07-14সুরমা টাইমস ডেস্কঃ সিলেটে হকার উচ্ছেদ করতে গিয়ে নির্বিচারে মারধর করায় তোপের মুখে পড়েন কোতয়ালী থানার ওসি আতাউর রহমান। ওই সময় তিনি দৌঁড়ে রক্ষা পান। গতকাল সোমবার বিকালে নগরীর জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে। জানা যায়, রমজানের শুরুর পর জালালাবাদ পার্কের সামনে থেকে বন্দরবাজার পুলিশ ফাঁড়ি পর্যন্ত হকাররা ফুটপাত দখল করে ব্যবসা করে আসছিলো। গতকাল সেমবার বিকাল পৌনে ৩ টার দিকে হঠাৎ কোতয়ালী থানার ওসি আতাউর রহমানের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য তাদের উপর লঠিচার্জ শুরু করে। এ সময় লাঠিচার্জের শিকার হন কয়েকজন হকার ও পথচারী। এক মহিলা পথচারিও আহত হন। পরে হকাররা ঐক্যবদ্ধ হয়ে ওসি আতাউরসহ বাকি পুলিশ সদস্যদেরকে ধাওয়া করে। হকারদের ধাওয়া খেয়ে ওসিসহ পুলিশ সদস্যরা এলাকা ছাড়েন।
বিকাল ৩টার দিকে মেয়র আরিফ নগর ভবন থেকে তালতলার দিকে যাচ্ছিলেন। তখন জেলা পরিষদের সামেন মেয়রের গাড়ি থামায় হকাররা। এ সময় আবারও ওসি আতাউর আরো কয়েকজন পুলিশ সদস্য নিয়ে জেলা পরিষদের সামনে আসেন এবং মেয়রকে ঘটনাটি অবগত করার চেষ্টা করেন। তখন আবার হকাররা মেয়রের সামেনেই ওসিকে দৌঁড়ালো। পরে তিনি আবারও দৌঁড়ে আত্মরক্ষা করেন।
ওসি দৌঁড়ে পালিয়ে যাওয়ার পর হকাররা মেয়রের কাছে বিস্তারিত ঘটানার বর্ণনা দেন। পরে মেয়র বিষয়টির মিমাংসা করার আশ্বাস দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। এ ব্যাপারে ওসি আতাউর রহমান জানান, হকার উচ্ছেদের চেষ্টা করা হয়। একদিকে হকারদের উচ্ছেদ করলে অপরদিকে আবার এসে তারা রাস্তায় বসে পড়ে। ধাওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।