শৈশবে শাকিরা আজ পূর্ণ নারী (ভিডিও)

Shakira2সুরমা টাইমস ডেস্কঃ সুন্দরী এই কলম্বিয়ান সঙ্গীতশিল্পীর মনোমুগ্ধকর গান আর নাচে বিমোহিত পুরো বিশ্ব। আর প্রতি ফুটবল বিশ্বকাপের আগে এই সঙ্গীতশিল্পী নিয়ে হাজির হন ভিন্ন স্বাদের গান নিয়ে। আর সেই ধারাবাহিকতায় ফিফা বিশ্বকাপ মানেই যেন হয়ে দাঁড়িয়েছে শাকিরার গান। তবে তাকে অনুসরণ করে অনেকে গান গাওয়ার চেষ্টা করে থাকলেও শাকিরা তার জায়গাতেই সেরা।
খুব সম্প্রতি এই তারকা সঙ্গীতশিল্পী অংশগ্রহণ করতে যাচ্ছেন ফিফা বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে। কিন্তু এত বড় ষ্টেজে পারফর্ম করার আগে প্রকাশ করা হল শাকিরার শৈশবের একটি একেবারেই অদেখা ভিডিও।
ইউটিউবএ প্রকাশিত ১৫ মিনিটের এই ভিডিওটিতে দেখা যায়, কলম্বিয়ান এই সুপারস্টার স্কুলের একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ভিডিও টাইম স্ট্যাম্প অনুযায়ী জানা যায়, ১৯৮৮ সালের ১০ সেপ্টেম্বর দৃশ্যটি ধারণ করা হয়, তখন এই তারকা ছিলেন মাত্র ১২ বছর বয়সের।
ভিডিওটিতে দেখা যাচ্ছে দর্শক সারির সামনে দিয়ে হেটে ষ্টেজে উঠছেন ‘হিপ্স ডোন্ট লাই’খ্যাত ১২ বছরের শাকিরা। এই সময় ছোট শাকিরা গোলাপি শার্ট-সাদা প্যান্ট এবং মাথায় একটি টুপি পরিহিত অবস্থায় ছিলেন। শাকিরা তার পারফর্মেন্স শুরু করার পূর্বে স্প্যানিশ ভাষায় বলেন, প্রথমেই আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি সেসব সমাজ সেবকদের প্রতি যারা কলম্বিয়ার জনগণদের সাহায্য করেছেন। আর এমন একটি অনুষ্ঠানের জন্য অনুমতি দেওয়ার কারণে আমি তাদের প্রতি কৃতজ্ঞ।
ভাবতেই অবাক লাগে সেই ১২ বছরের শাকিরা আজ ৩৭ বছর বয়সী পূর্ণ নারী এখন সমান তালে গান করে যাচ্ছেন আলোচিত এবং জনপ্রিয় সব সঙ্গীতশিল্পীদের সাথে। তবে ছোটবেলার সেই স্বতঃস্ফূর্ত পারফর্মেন্স তাকে আজ এখানে নিয়ে এসেছে তাতে কোন সন্দেহ নেই। সুত্র: ফক্স নিউজ