কুমিরকে বিয়ে করলেন শহরের মেয়র! (ভিডিও)

marry with crocodileসুরমা টাইমস ডেস্কঃ কুমিরের সাথে ঘর বেঁধেছেন মেক্সিকোর এক নগরপিতা। গত বুধবার জাকজমকের সঙ্গে পানির এই দানবটিকে জীবনসঙ্গী হিসেবে স্বীকার করে নেন সান পেদরো হিউয়ামেলুলা শহরের মেয়র। যদিও এটি একটি প্রতিকী বিয়ে। তারপরও কোনো রকম অআনুষ্ঠানিকতাই বাদ যায়নি। দেশের প্রচলিত ঐতিহ্য মেনে নিয়েই আয়োজন করা হয় এই বিয়ের। শহরের বাসিন্দারা স্বতস্ফূর্তভাবে এতে অংশ নেয়।
কনে কুমিরকে পড়ানো হয় সাদা গাউন আর বিভিন্ন গয়না। এরপর তাকে কোলে নিয়ে শহরের বিভিন্ন অংশে শোভাযাত্রা চলে। সিটি হলে হয় বিয়ের মূল অনুষ্ঠান। বিয়ের পর মেয়র জোয়েল ভাসকুয়েজ রোজাস নিজের নতুন বৌয়ের হাত থুক্কু পা ধরে খানিকটা নেচে নেন। এরপর স্থানীয়দের অংশগ্রহণে চলে জাকজমক পার্টি। কোনো রকম দুর্ঘটনা এড়াতে কনের ধারালো ঠোট দুটো শক্ত করে বেঁধে রাখা হয়েছিল।
মেক্সিকোর ঐতিহ্য অনুযায়ী পশুরা হচ্ছে‘রাজকুমারী।’ তাদের ধারণা, এই বিয়ের ফলে জেলেরা প্রশান্ত মহাসাগরের উপকূলে এবার প্রচুর মাছ স্বীকার করতে পারবে।
বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পর মেয়র জোয়েল ভাসকুয়েজ রোজাস বলেন,‘আমার অনেক দিনের ইচ্ছা ছিল একজন যুবতী রাজকুমারীকে বিয়ে করা। আজ সে আশা পূরণ হয়েছে।’এরপর অনুষ্ঠানে আগত অতিথিরা আতশবাজি ফোটাতে শুরু করেন। এখন থেকে কুমীরটিকে ভাসকুয়েজ রোজাসের স্ত্রী হিসেবে উল্লেখ করা হবে।
এই অদ্ভূত বিয়ের অনুষ্ঠানে নাগরিক পরিষদের সকল সদস্যরাও উপস্থিত ছিলেন। তারা কুমিরটির সঙ্গে নেচেছেন, আতশবাজিও ফুটিয়েছেন। এতে অংশ না নিলে তাদের নির্ঘাৎ মোটা অঙ্কের জরিমানা গুনতে হত।http://www.youtube.com/watch?v=yhGPh6mWVT0#t=15