দ্রুত সেরে উঠো বন্ধু: নেইমারকে মেসি

mesi-and-neimarসুরমা টাইমসঃ কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে দুভার্গ্যজনকভাবে পিঠে মেরুদণ্ডের কশেরুকায় আঘাত পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ব্রাজিলের ফরোয়ার্ড নেইমার। কোয়ার্টার ফাইনালের ম্যাচে কলম্বিয়ার ডিফেন্ডার হুয়ান ক্যামিলা জুনিগার আঘাতে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় নেইমারকে। ফোর্তালেজা হাসপাতালে স্বাস্থ্য-পরীক্ষায় তার কামরের হাড়ে চিড় ধরা পড়ে। আর তার অপ্রত্যাশিত চিড়ের সাথে সাথে চিড় ধরেছে গোটা ব্রাজিলে। তবে শুধু ব্রাজিল সমর্থকদের মনেই না, আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির মনেও প্রভাব ফেলেছে নেইমারের এ চোট। নেইমারের ক্লাব সতীর্থ মেসি তার বন্ধুকে যত দ্রুত সম্ভব সেরে উঠতে বলেছেন।
হাসপাতালের বাইরে উদ্বেগ আর উৎকণ্ঠা নিয়ে যখন অপেক্ষা করছিলেন বহু সমর্থক ঠিক সেই সময়েই মেসি তার ফেসবুকের অফিশিয়াল অ্যাকাউন্টে নেইমারের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘দ্রুত সেরে উঠো আমার বন্ধু, নেইমার।’
এদিকে ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক জানিয়েছেন নেইমারকে কোনো ধরণের অস্ত্রোপচার করতে হবে না। তাকে শুধু বিশ্রামে থাকলেই চলবে। চোটের কারণে নেইমারকে হয়তো চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। আর এখন নেইমারকে ছাড়াই সেমিফাইনালে জার্মানির বিপক্ষে মাঠে নামতে হবে ব্রাজিলকে। এদিকে প্রিয় তারকা বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন, এ বিষয়টি ব্রাজিলের মানুষ কোনভাবেই বিশ্বাস করতে পারছেন না। সমর্থকদের একজন বলছিলেন, নেইমার আমাদের দলের স্তম্ভ। তাকে ছাড়া সামনে এগোনো কঠিন হবে। তিনি বলছিলেন, অন্য দলগুলো আরও কিছু খেলোয়াড়ের ওপর নির্ভরশীল হলেও, আমরা নেইমারের ওপর অতিমাত্রায় নির্ভরশীল। ব্রাজিলবাসীরা ক্ষুব্ধ জুনিগার ওপর। ফেইসবুক, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিন্দার ঝড় বইছে। ফিফার কাছে জুনিগার কড়া শাস্তিও দাবি করছেন সমর্থকরা।