ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার জয়

swiss keeper diego benaglio could do nothing about itসুরমা টাইমসঃ অতিরিক্ত সময়ে ডি মারিয়ার একমাত্র গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে ব্রাজিল বিশ্বকাপের শেষ আটে উঠল আর্জেন্টিনা। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় খেলাটি শুরু হয়।
অতিরিক্ত সময়ের ১১৮ মিনিটে ডি মারিয়ার গোল আর্জেন্টিনার শিবিরে স্বস্তি নিয়ে আসে। তবে ১২১ মিনিটে গোলটি প্রায় পরিশোধ করে ফেলেছিলেন সুইজারল্যান্ডের ফরোয়ার্ড জেমিলি। জেরদান শাকিরির ফ্রিকিকের বলে হেড করলে বলটি আর্জেন্টিনার বামপাশের গোলবারে লেগে ফিরে আসে। আর তখনই বিজয় উল্লাসে মেতে ওঠে মাঠভর্তি আর্জেন্টিনার সমর্থকেরা।
ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার জয়
এর আগে নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোল করতে না পারায় অতিরিক্ত সময়ে খেলা গড়ায়। অতিরিক্ত সময়ের ১১৮ মিনিটে মেসির কাছ থেকে বল পেয়ে গোল করেন ডি মারিয়া।
গোলশূন্য নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ের খেলা শুরু সঙ্গে সঙ্গেই গোল করার সুযোগ পায় আর্জেন্টিনা।
ম্যাচের ৯২ মিনিটে ডি মারিয়া কর্নার কিক করে বল পাঠান সুইজারল্যান্ডের ডিবক্সে, সেখানে উপস্থিত ফারনান্দেজ ও গ্যারেকে বোকা বানিয়ে বলটি ক্লিয়ার করেন গোলরক্ষক বেনাগলিও।
সুইজারল্যান্ডের গোলমুখ খুলতে পারেননি মেসি-ডি মারিয়ারা। আর এ কারণে আর্জেন্টিনা-সুইজারল্যান্ড ম্যাচও অতিরিক্ত সময়ে গড়িয়েছে।ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার জয়
খেলার প্রথমার্ধ শেষ হলেও গোলের দেখা পায়নি হট ফেভারিট আর্জেন্টিনা। কোটি কোটি ভক্তকে মন ভরিয়ে দেয়ার মতো নৈপূণ্য দেখাতোও পারেনি মেসির দল। এমনকি গোল করার মতো তেমন কোনো সুযোগও সৃষ্টি করতে পারেনি দলটি। প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়।
গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় পর্ব নিশ্চিত করে লিওনেল মেসির দল।ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার জয়
ইনজুরির কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ এ ম্যাচে আর্জেন্টিনার কোচ আলেহান্দ্রো সাবেয়া একাদশে পাননি না তারকা স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরোকে। অ্যাগুয়েরোর বদলি হিসেবে প্রথম একাদশে জায়গা পান প্যারিস সেইন্ট জার্মেই তারকা এজেকুয়েল লাভেজ্জি।
ডি মারিয়ার গোলে আর্জেন্টিনার জয়
গ্রুপে রানার্সআপ হলেও শেষ ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়ে উজ্জীবিত ছিল সুইজারল্যান্ড। কিন্তু শেষ মুহূর্তে এক গোলে পিছিয়ে পড়ে দলটি।
আর্জেন্টিনা একাদশ
সার্জিও রোমেরো (গোলরক্ষক), এজিকুয়েল গ্যারে, ফেদেরিকো ফারনান্দেজ, পাবলো জাবালেতা, মার্কোস রোহো, ফারনান্দো গ্যাগো, হাভিয়ের মাশচেরানো, অ্যাঙ্গেল ডি ‍মারিয়া, গনজালো হিগুয়েন, এজিকুয়েল লাভেজ্জি ও লিওনেল মেসি।
সুইজারল্যান্ড একাদশ
বেনাগলিও (গোলরক্ষক), লিচেস্টেইনার, ইনলার, জাকা, বেহরামি, রদ্রিগেজ, মেহমেদি, দ্রিমিক, জৌরু, শার্‌ ও জেরদান শাকিরি।