জেএমবি’র আমির সাইদুর এখন সিলেটে

Saidur_JMB2সুরমা টাইমস ডেস্কঃ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশ- জেএমবি’র কারারুদ্ধ আমির সাইদুর রহমান এখন সিলেট কারাগারে। ঢাকার হাই-সিকিউরিটি কাশিমপুর কারাগার থেকে শনিবার বিকেলে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কেন্দ্রীয় কারগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন।
জেল সুপার সূত্রে জানা যায়, সিলেটের টিলাগড়ের পূর্ব শাপলাবাগ সূর্যদীঘল বাড়ির বিস্ফোরক সংক্রান্ত মামলায় রবিবার জেএমবি’র আমির সাইদুর রহমানকে সিলেট মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করা হবে। এজন্য শনিবার বিকেল ৫টার সময় কঠোর গোপনীয়তা ও নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থায় ঢাকা কাশিমপুর কারাগার থেকে সাইদুরকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়।
রবিবার সকালে তাকে সিলেট মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রটি নিশ্চিত করেছে। প্রসঙ্গত, ২০০৬ সালের ২ মার্চ জেএমবি’র শীর্ষ নেতা প্রয়াত শায়খ আবদুর রহমান সিলেট নগরীর টিলাগড় শাপলাবাগের সূর্য দীঘল বাড়ি থেকে গ্রেফতার হন। পরে ওই সংগঠনের দায়িত্ব নেন সিলেট বিভাগের হবিগঞ্জ জেলা জামায়াতের সাবেক আমির মাওলানা সাইদুর রহমান।
পরে ২০১০ সালে ২৪ মে সোমবার রাতে পুলিশ সদর দফতরের একটি বিশেষ টিম, বিশেষ শাখার একটি টিম ও ঢাকা মহানগর পুলিশের একটি টিম মিলে অভিযান চালিয়ে রাজধানীর শ্যামপুর থানার দনিয়া এলাকা থেকে সাইদুরকে গ্রেফতার করে। এই গ্রেফতার অভিযানে মাওলানা সাইদুরের ৩য় স্ত্রীসহ আরো ৩ জনকেও গ্রেপ্তার করা হয়েছিল।