অবশেষে আরিফ ও কয়েস লোদীর আপোষ নিষ্পত্তি

Arif and Koyes Ludiরমা টাইমস রিপোর্টঃ নানা ঘটনার জন্ম দিয়ে অবশেষে কি তবে মনোমালিন্য শেষ হতে চলেছে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদীর? শনিবার একটি অনুষ্ঠানে সিসিক মেয়র আরিফ যখন নিজহাতে প্যানেল মেয়র লোদীর মুখে মিষ্টি তুলে দিলেন, তখন থেকেই চলছে এমন আলোচনা। কেউ কেউ বলতে শুরু করেন, যাক! অবশেষে তাহলে বিরোধ মিটলো এই দুই নেতার!
স্পট ওয়াহিদ ভিউ। তৃতীয় তলা। উপলক্ষ চ্যানেল একাত্তর-এর দ্বিতীয় জন্মবার্ষিকী তথা তৃতীয় বর্ষে পদার্পন। শুভাশিষ জানাতে ও কেক কাটার জন্য সকাল ১০টা থেকে একে একে আসতে লাগলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। সকাল ১১টার কিছুক্ষণ আগেই এসে পৌঁছলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এর একটুপরেই উপস্থিত হলেন সিসিক প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী। এই দুই ‘মেয়র’র উপস্থিতিতে অতিথিদের মধ্যে শুরু হলো গুঞ্জন। সব চাপিয়ে ঠিক ১১টায় শুরু হলো চ্যানেল একাত্তর-এর জন্মদিনের কেক কাটার অনুষ্ঠান। কেক রাখা টেবিলকে ঘিরে দাঁড়ালেন অতিথিবৃন্দ। দৈবক্রমেই কিনা কে জানে, পাশাপাশি দাঁড়িয়ে গেলেন মেয়র ও প্যানেল মেয়র!
কেক কাটলেন মেয়র আরিফ। তারপর একে একে অতিথিদের মুখে তুলে দিতে লাগলেন। এরমধ্যে চ্যানেল ৭১’ কে শুভেচ্ছা জানিয়ে বক্তব্যও দিয়ে ফেললেন মেয়র। এরপর টেলিভিশন সাংবাদিক ইউনিয়ন, সিলেট-এর পক্ষ থেকে আনা কেক কাটলেন মেয়র। দু-তিনজন অতিথির মুখে কেক তুলে দেয়ার পরপরই নিজের পাশে দাঁড়ানো প্যানেল মেয়র কয়েস লোদীর মুখে কেক তুলে দিলেন আরিফ। হাস্যোজ্জ্বল মুখেই গ্রহণ করলেন লোদী। এসময় উপস্থিত সবাই বেশ আনন্দের সাথে করতালি দিয়ে ওঠেন।
এদিকে চ্যানেল ৭১’র এই জন্মবার্ষিকীতে দুই ‘মেয়র’র এমন সৌহার্দ্যপূর্ণভাব দেখে উপস্থিত অনেকেই চুপিসারে নিজেদের মধ্যে আলোচনায় মগ্ন হয়ে ওঠেন। কেউ কেউ এমনও বললেন, তবে কি মনোমালিন্য মিটে গেছে এই দুজনের?
মূলত সম্প্রতি প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদীর ‘প্যানেল মেয়র’ পদবী নিয়ে কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাব থেকেই সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সম্পর্কটা বেশ শীতল হয়ে পড়ে কয়েস লোদীর। নিজের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার পেছনে পরোক্ষভাবে মেয়রকে দায়ী করে সংবাদ সম্মেলনও করেন কয়েস লোদী। এরপরই নগরবাসীদের মধ্যে আলোচনার সৃষ্টি হয়েছিল এ দুজনের মনোমালিন্য নিয়ে। সেই আলোচনার আগুনে যেন ঘি ঢাললেন আলোচনার ‘জন্মদানকারী’ দুজন! মেয়র আরিফ লোদীর মুখে কেক তুলে দিয়ে আর সেই কেক গ্রহণ করে নিজেদের মধ্যকার ‘মনোমালিন্য’ হয়তো ভুলে গেলেন দুজন।