এডভোকেট সামসুজ্জামান জামানের বাসায় পুলিশী তল্লাশী : জেলা ও মহানগর বিএনপি’র নিন্দা ও প্রতিবাদ

বিরোধী নেতা কর্মীদের বাসা-বাড়িতে যৌথবাহিনীর অভিযান বন্ধ না হলে পরিণতি ভয়াবহ হবে
——সিলেট মহানগর বিএনপি

Jaman-Searchসুরমা টাইমস ডেস্কঃ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি এবং সিলেট জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক এডভোকেট সামসুজ্জামান জামানের বাসায় যৌথবাহিনী অভিযানকালে তল্লাশী চালিয়েছে। বুধবার মধ্যরাত আনুমানকি একটার সময় এ তল্লাশী চালায় তারা। এ সময় একই গলির ছাত্রদল নেতার রাব্বীর বাসাও অভিযান চালানো হয়। বোরহানবাগ গলির নিরাপত্তারক্ষী জানান, রাত আনুমানীক একটার দিকে র‌্যাব, বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথবাহিনীর প্রায় অর্ধশতাধিক গাড়ি গলির ভিতর প্রবেশ করে। এ সময় তারা বেশ কয়েকটি বাসায় প্রবেশ করে করে অভিযান পরিচালনা করে।
এডভোকেট সামসুজ্জামান জামানের পারিবারিক সূত্র থেকে জানায়, মধ্যরাতে যৌথবাহিনীর সদস্যরা প্রবেশ করে তার বোরহানবাগস্থ বাসার ভেতর। এ সময় তারা তল্লাশীর নামে জামানের বাসার ভেতর আসবাবপত্র তছনচ করে বলে অভিযোগ করে তার পরিবারের সদস্যরা। তবে অভিযানের সময় বিএনপি নেতা এডভোকেট সামসুজ্জামান জামানের বাসায় কেউ ছিলো না বলে জানা গেছে। অভিযানের পরে তার আত্মীরা বাসায় এসে আসবাবপত্র ওলটপালট দেখতে পায়।
একই অভিযোগ রাব্বীর পরিবারের। তাদের বাসারও আসবাবপত্র তছনচ করেছে যৌথবাহিনী। এমনটিই জানালেন তার পরিবারের সদস্যরা।
এদিকে এডভোকেট সামসুজ্জামান জামানের বাসায় বারবার হয়রানীমূলক পুলিশি তল্লাশীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি’র নেতৃবৃন্দ।
সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক কমিটির সম্মানিত সদস্য এম এ হক, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটি সদস্য নাসিম হোসাইন, অধ্যাপক মকসুদ আলী, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটি অন্যতম সদস্য হাজী আব্দুল কাইয়ুম জালালী পংকী, এডভোকেট নোমান মাহমুদ, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, আজমল বক্ত সাদেক, রেজাউল হাসান কয়েছ লোদী, মিফতা সিদ্দিকী, কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী, ডাঃ মোঃ নাজমুল ইসলাম, এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, আহাদুস সামাদ, ওমর আশরাফ ইমন, মঈন উদ্দিন সুহেল, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর মিছবাহ উদ্দিন, এম এ রহিম, মুফতি বদরুনূর সায়েক, রেজাউল করিম আলো, হাদীয়া চৌধুরী মুন্নী, মুফতি নেহাল, মুকুল মুর্শেদ, আলাউদ্দিন, আব্দুস সত্তার, আব্দুল জব্বার তুতু এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপি যুগ্ম আহবায়ক ও স্বেচ্ছাসেবক দল সিলেট জেলার আহবায়ক এডভোকেট সামছুজ্জামান জামান‘র বাসায় গতকাল গভীর রাতে যৌথবাহিনী অভিযান চালিয়ে পরিবারের সদস্যদের সাথে খারাপ আচরণ ও বাসার আসবাবপত্র ভাংচুর ও মহানগর ছাত্রদল নেতা রহিম আলী রাসুকে বাসা থেকে গ্রেফতার করে নিয়ে পাশবিক নির্যাতনের তীব্র নিন্দা জানিয়েছেন এবং অবিলম্বে বিরোধী দলের নেতা কর্মীদের বাসা বাড়িতে তল্লাসী পরিবারের সদস্যদের সাথে খারাপ আচরণ বন্ধ না হলে ভয়াবহ পরিণতি আওয়ামীলীগ ও সিলেটের প্রশাসনকে ভোগ করতে হবে।