দিরাইয়ে তিন কিলোমিটার বিদ্যুৎলাইন সংযোগ উদ্বোধন

এশিয়ার মধ্যে বাংলাদেশ মডেল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে
———–সুরঞ্জিত সেনগুপ্ত

Suronjit Sengupta-19.06.2014সুরমা টাইমস ডেস্কঃ প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও জাতীয় সংসদ সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বাংলাদেশ এখন এশিয়ার মধ্যে একটি মডেল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। দেশ যখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে ঠিক তখনই কুচক্রি মহল অপপ্রচার চালাচ্ছে। তারা ইসলামের দোহাই দিয়ে অপপ্রচার চালিয়ে উন্নয়নে ব্যাঘাত ঘটাচ্ছে।
তিনি বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জের দিরাই উপজেলায় ৩ কিলোমিটার বিদ্যুৎ লাইন সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সহযোগিতায় হাতিয়া থেকে আকিলশাহ বাজার পর্যন্ত বিদ্যুৎ লাইন স্থাপন প্রকল্পটি বাস্তবায়ন করেছে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ বিভাগ। যার ব্যয় ধরা হয়েছে ১ কোটি ১৯ লক্ষ ৫২ হাজার টাকা। ২০১২ জুন থেকে শুরু হয়ে এই প্রকল্পের কাজ চলতি জুনে শেষ হয়েছে।
অনুষ্ঠানে সুরঞ্জিত সেনগুপ্ত আরো বলেন, খালেদা জিয়া নির্বাচনে না এসে যে ভুল করেছেন তার জন্য এখন আবুল তাবুল বকছেন। তিনি দেশের অগ্রযাত্রায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষা ও স্বাস্থ্যক্ষেত্রে বেশি অগ্রাধিকার দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন জানিয়ে সুরঞ্জিত সেন বলেন, ভাটি অঞ্চলের বিভিন্ন সমস্যা সমাধানে সরকার পদক্ষেপ নিচ্ছে। এই অঞ্চলের নদী ভাঙ্গন সমস্যার সমাধানেও শিগগিরই কাজ শুরু হবে বলে জানান তিনি।
আকিল শাহ বাজার কমিটি ও এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাজার কমিটির সভাপতি মো. ওয়াহিদুর রহমান। মো. এনামুল হক লিলুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, দিরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন, পল্লী বিদ্যুৎ সুনামগঞ্জের ব্যবস্থাপনা পরিচালক মো. সুহেল পারভেজ। অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে প্রধান অতিথিকে বরণ করেন বাজার কমিটির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন মহিম, আফজল আলী।
স্বাগত বক্তব্য রাখেন বাজার কমিটির সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা বাবু প্রদীপ রায়, সুহেল আহমদ, মোশাররফ হোসেন, তফজ্জুল হোসেন, মিলন মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল হক চৌধুরী টিটু, সাধারণ সম্পাদক শামীম আহমদ, যুবলীগ নেতা একরার হোসেন, শামীম আহমদ, শামসুজ্জামান, আখলাক হোসেন, জসীম উদ্দিন, আকল মিয়া, আনোয়ার, আবেদ আলী, মনসুর আহমদ, মো,আবাবুর রহমান, শাহীন, মুর্শেদ, শোয়েবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।